Home /News /south-bengal /
Madhyamik Result 2022: এবারও পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর, মাধ্যমিকের ফলাফলে খুশির হাওয়া গোটা জেলায়

Madhyamik Result 2022: এবারও পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর, মাধ্যমিকের ফলাফলে খুশির হাওয়া গোটা জেলায়

বরাবরের মতো এবারও পাশের হারে ভাল রেজাল্টের ধারাবাহিকতা বজায় রাখল পুর্ব মেদিনীপুরের মাধ্যমিক পরীক্ষার্থীরা!

  • Share this:

#পূর্ব মেদিনীপুর:  করোনার জেরে শুধু বড়দের নয়, অনেকটাই থমকে যায় পড়ুয়াদের দৈনন্দিন জীবনের গতিও! দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল, অনলাইনে চলত পড়াশোনা! শিক্ষক-বন্ধুবান্ধবদের সঙ্গে হত 'ভারচুয়াল' দেখাসাক্ষাৎ! ধীরে ধীরে করোনাকে বুড়ো আঙুল দেখখিয়ে স্বাভাবিক ছন্দে ফিরল জীবন। শুরু হল স্কুল-কলেজ। ২ বছর পর এবার ফের অফলাইনেই হয়েছিল মাধ্যমিক পরীক্ষা! আজ ছিল ফল ঘোষণা। বরাবরের মতো এবারও পাশের হারে ভাল রেজাল্টের ধারাবাহিকতা বজায় রাখল পুর্ব মেদিনীপুরের মাধ্যমিক পরীক্ষার্থীরা!

রাজনীতি থেকে শিক্ষা, সবকিছুর নজরেই বর্তমানে পূর্ব মেদিনীপুর। পরপর কয়েক বছর এবং দশকের রেজাল্টের ধারাবাহিকতা বজায় রেখে এবারও পূর্ব মেদিনীপুর পাশের হারে শীর্ষে। এবারেও মাধ্যমিকের ফলাফলে অন্যান্য জেলাকে টেক্কা দিল পূর্ব মেদিনীপুর। ধারাবাহিকতা বজায় রেখে এবারও মাধ্যমিকে পাশের হারে এক নম্বরে পুর্ব মেদিনীপুর। পড়ুয়াদের সাফল্যে খুশি সাধারণ মানুষ, অভিভাবক থেকে শিক্ষাবিদ সকলেই। এ'ব্যাপারে তাঁরা কৃতিত্ব দিচ্ছেন পড়ুয়াদের মেধা, অধ্যাবসা এবং পরিশ্রমকে। সঙ্গে অভিভাবকদের মনোভাব, শিক্ষকদের পড়ানো এবং জেলার সাংস্কৃতিক চেতনাকেও ভাল রেজাল্ট-এর কারণ হিসেবে গুরুত্ব দিচ্ছেন সকলে।

শুধুমাত্র পাশের শতকরা হিসেবে পূর্ব মেদিনীপুর জেলার পড়ুয়ারা এক নম্বরে রয়েছে,  তা নয়, এই জেলার ১৬ জন মাধ্যমিক উত্তীর্ণ পড়ুয়া এবার প্রথম দশে জায়গা করে নিয়েছে গোটা রাজ্যে। তৃতীয়, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম,অষ্টম থেকে দশম, বিভিন্ন স্থানেই নাম রয়েছে এই জেলার পড়ুয়াদের।

Sujit Bhoumik

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Madhyamik Result 2022

পরবর্তী খবর