corona virus btn
corona virus btn
Loading

তৃণমূল বিধায়ক খুনে হাইকোর্টে রক্ষাকবচ পেলেন রানাঘাটের বিজেপি সাংসদ 

তৃণমূল বিধায়ক খুনে হাইকোর্টে রক্ষাকবচ পেলেন রানাঘাটের বিজেপি সাংসদ 

৮,৯ এবং ১৫, ১৬ ফেব্রুয়ারি, চারদিন সিআইডি তদন্তকারী অফিসারের সামনে তদন্তের প্রয়োজনে প্রশ্নের সম্মুখীন হতে হবে। 

  • Share this:

#কলকাতা: নদিয়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক খুনে গ্রেফতারে রক্ষাকবচ পেলেন রাণাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার।  কলকাতা হাইকোর্ট শুক্রবার সাংসদের গ্রেফতারের ওপর অন্তর্বতী স্থগিতাদেশ জারি করেছে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জগন্নাথ সরকারকে গ্রেফতার করতে পারবে না সিআইডি। সিআইডি গ্রেফতারে নিষেধাজ্ঞার নির্দেশ বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চের। তবে সিআইডি জিজ্ঞাসাবাদে মুখোমুখি হতে হবে বিজেপি সাংসদকে।

৮,৯ ফেব্রুয়ারি ও ১৫, ১৬ ফেব্রুয়ারি এই চারদিন সিআইডি তদন্তকারী আধিকারিকের সামনে তদন্তের প্রয়োজনে প্রশ্নের সম্মুখীন হতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত জিজ্ঞাসাবাদের সময়ও নির্দিষ্ট করে দিয়েছে আদালত। ৯ ফেব্রুয়ারি ২০১৯, সরস্বতী পুজোর দিন নদিয়ায় খুন হন কৃষ্ণগঞ্জ এর বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। হাঁসখালি থানায় প্রথম এফআইআরে নাম ছিল না রানাঘাটের জনপ্রতিনিধির।

এরপর তদন্ত এগোতেই সিআইডি চার্জশিটে উঠে আসে জগন্নাথ সরকারের নাম । সময় গড়াতেই নতুন মোড় নেয় কৃষ্ণগঞ্জ এর তৃণমূল বিধায়ক খুনের মামলা। খুনের মামলায় সন্দেহভাজন অভিযুক্ত হিসেবে জগন্নাথের বিরুদ্ধে আরও তদন্ত করতে  চায় সিআইডি।

সিআইডির আবেদনের প্রেক্ষিতে  রানাঘাট আদালত মঞ্জুর  করে। ২০মার্চ, ২০২০-র মধ্যে সিআইডিকে জগন্নাথের বিরুদ্ধে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেয় নিম্ন আদালত। এই অবস্থায় জগন্নাথ সরকারের গ্রেফতারের আশঙ্কা তৈরি হয় । হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন জগন্নাথ সরকার ।

শুক্রবার  আগাম জামিনের শুনানিতে রাজ্যের আইনজীবী  জানান, খুনের মামলায় মূল অভিযুক্তের একটি ফোনের কথোপকথন সিআইডির হাতে এসেছে। এছাড়া অভিযুক্তদের বয়ানেও নাম এসেছে জগন্নাথ সরকারের। তাই এই তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার  প্রয়োজনীয়তা রয়েছে। যদিও জগন্নাথ সরকারের আইনজীবী সৌমেন সরকার এবং রবিরঞ্জন কুমার জানান, রানাঘাট আদালতের নির্দেশের ভুল ব্যাখ্যা করছে রাজ্য। জগন্নাথ সরকার একজন জনপ্রতিনিধি। সংসদে এনআরসি, সিএএ নিয়ে ব্যস্ত থাকবেন তিনি।উভয় পক্ষের সওয়াল-জবাবের পর নদিয়ার রানাঘাটের সাংসদকে এদিন রক্ষাকবচ দেয় হাইকোর্ট।

ARNAB  HAZRA 

Published by: Dolon Chattopadhyay
First published: January 24, 2020, 8:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर