Home /News /south-bengal /
#Egiye Bangla: ৫০ কোটি টাকায় সুপার স্পেশ্যালিটি হাসপাতাল আরামবাগে

#Egiye Bangla: ৫০ কোটি টাকায় সুপার স্পেশ্যালিটি হাসপাতাল আরামবাগে

নিজস্ব চিত্র ৷

নিজস্ব চিত্র ৷

  • Share this:

    #আরামবাগ: রাজ্যে নতুন সরকার আসার পরই ঢেলে সেজেছে স্বাস্থ্য ব্যবস্থা। বিভিন্ন জেলায় তৈরি হয়েছে সুপার স্পেশালিটি হাসপাতাল। হুগলির আরামবাগও ব্রাত্য থাকেনি। ৫০ কোটি টাকা খরচে তৈরি হয়েছে সুপার স্পেশালিটি হাসপাতাল। সম্প্রতি নতুন সংযোজন গল ব্লাডার স্টোন অপারেশন। কলকাতার চিকিৎসকরা মাইক্রো সার্জারির মাধ্যমে এই পরিষেবা দিচ্ছেন। আরামবাগ মহকুমা হাসপাতালের উপর হুগলি জেলার মানুষ পুরোপুরি নির্ভরশীল ছিলেন। এছাড়াও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমানের কিছু অংশের রোগীদেরও ভরসার ঠিকানা ছিল আরামবাগ মহকুমা হাসপাতাল। তবে এখন চিকিৎসা পরিষেবার পরিধি বেড়েছে আরও। আরামবাগে মহকুমা হাসপাতালের সঙ্গেই তৈরি হয়েছে সুপার স্পেশালিটি হাসপাতাল। আরও আধুনিক ও উন্নত চিকিৎসা পরিষেবা পাচ্ছেন রোগীরা। রাজ্যে নতুন সরকার ক্ষমতায় এসে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে নজর দিয়েছে। একাধিক জেলা েপয়েছে সুপার স্পেশালিটি হাসপাতাল। তাই আরামবাগকেও ব্রাত্য রাখেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন: #EgiyeBangla: ১০০ দিনের কাজে চন্দ্রকোণায় এসেছে উন্নয়নের জোয়ার, প্রশাসনের মুখেও স্বস্তির হাসি

    বিভিন্ন চিকিৎসা পরিষেবার সঙ্গেই সম্প্রতি নতুন সংযোজন গল ব্লাডার অপারেশন। ক্যাম্প করে একসঙ্গে একাধিক রোগীর অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। অস্ত্রোপচার করতে কলকাতা থেকে চিকিৎসকরা যান।

    চিকিৎসা পরিষেবা আরও উন্নত ----------------------------- - আরামবাগে সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরিতে ৫০ কোটি টাকা খরচ হয়েছে - মোট ৩০০ বেড নিয়ে সুপার স্পেশালিটি হাসপাতাল চালু হয়েছে - মাইক্রো সার্জারির মাধ্যমে গল ব্লাডার স্টোন অপারেশন হচ্ছে - কলকাতার ৫ থেকে ৬ জন চিকিৎসক আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতালে গিয়ে অস্ত্রোপচার করছেন

    পরিষেবা পেয়ে খুশি রোগী ও পরিজনেরা। আরামবাগে প্রথম এই ধরনের ক্যাম্প করে গল ব্লাডার স্টোন অস্ত্রোপচার করা হল। চিকিৎসকরা জানিয়েছেন, প্রয়োজনে দু’মাস অন্তর ক্যাম্প করে অস্ত্রোপচারের পরিষেবা দেওয়া হবে। রোগীর সাহায্যে সবসময় হাত বাড়িয়ে আছে আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতাল।

    First published:

    Tags: Arambagh, Egiye Bangla, Super specialty hospital

    পরবর্তী খবর