• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Gangasagar : গঙ্গাসাগরে সকাল থেকে মানুষের ভিড়! করোনা বিধি না মেনেই পুণ্যস্নানের ছবি

Gangasagar : গঙ্গাসাগরে সকাল থেকে মানুষের ভিড়! করোনা বিধি না মেনেই পুণ্যস্নানের ছবি

করোনা বিধি না মেনেই পুণ্যস্নানের ছবি

করোনা বিধি না মেনেই পুণ্যস্নানের ছবি

Gangasagar: সৈকতে ধরা পড়ল মানুষের ঢল। করোনা বিধির তোয়াক্কা না করেই কাতারে কাতারে মানুষের দেখা মিলল গঙ্গাসাগরে।

  • Share this:

    #গঙ্গাসাগর: করোনা আবহেই হচ্ছে গঙ্গাসাগর। একদিকে রাজ্যের করোনা উদ্বেগ তৈরি করেছে। তার মধ্যেই আজ ভোর থেকেই গঙ্গাসাগরের (Gangasagar) সৈকতে ধরা পড়ল মানুষের ঢল। করোনা বিধির তোয়াক্কা না করেই কাতারে কাতারে মানুষের দেখা মিলল গঙ্গাসাগরে। করোনার বাড়বাড়ন্তের মধ্যেই এবছর গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ, ভ্যাকসিনের দুটি ডোজের সার্টিফিকেট ও RTPCR রিপোর্ট নেগেটিভ থাকলে তবেই গঙ্গাসাগর মেলায় প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা।

    কিন্তু শুক্রবার ভোর থেকেই করোনা বিধি শিকেয় ওঠার চিত্র ধরা পড়ল। এই মেলায় দেশের নানা প্রান্ত থেকে হাজির হন পুণ্যার্থীরা। তাই করোনা বিধি নিয়ে বার বার সতর্ক করা হয়েছে। জোর দেওয়া হয়েছে ই-স্নানে। কিন্তু শুক্রবার গঙ্গাসাগরের সৈকতে যে চিত্র ধর আ পড়ছে তাতে দেখা যাচ্ছে ভঙ্গ হচ্ছে করোনা বিধি। বহু মানুষের মুখেই দেখা যাচ্ছে না মাস্ক। কারও মাস্ক সেই থুতনিতে এসে ঠেকেছে। বহু সাধুদের মুখেও দেখা যায়নি মাস্ক। তাঁদের একটাই বক্তব্য, এই পুন্যতিথিতে গঙ্গাস্নান (Gangasagar) করলে তবেই মুক্তি মিলবে।

    আরও পড়ুন- ছড়িয়ে ছিঁটিয়ে রয়েছে খেলনা, খাবার! উদ্ধার সব যাত্রী, শুরু লাইন পরিষ্কারের কাজ

    এই উদ্দেশ্য নিয়েই লক্ষ লক্ষ মানুষ ভিড় জমিয়েছেন গঙ্গাসাগরে (Gangasagar)। যার ফলে সকাল থেকে করোনা বিধি সকাল থেকেই প্রায় উধাও। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অনবরত মাইকিং করা হচ্ছে করোনা বিধি মেনে চলার জন্য়। কিন্তু তা সত্ত্বেও ফিরছে না হুঁশ। দেদার মাস্ক খুলে সামাজিক দূরত্বকে তুড়ি মেরে পুণ্যস্নানে মেতেছে মানুষ। বিভিন্ন ভাবে স্যানিটাইজ করার ব্যবস্থা করা হলেও, গঙ্গাসাগরে আসা মানুষ সেদিকে ভ্রুক্ষেপ করছেন না। ইতিমধ্যেই হাইকোর্টের মনোনীত দুই প্রতিনিধি দল এসেছিলেন। তাঁরা এই চিত্র দেখে যথেষ্ট অসন্তোষ প্রকাশ করেছেন।

    মকরসংক্রান্তি উপলক্ষে রাজ্যের বিভিন্ন ঘাটে আজ পুণ্যস্নান শুরু হয়েছে ইতিমধ্যেই। কলকাতার বাবুঘাটেও শুরু হয়েছে মকরস্নান। সেখানেও কোভিড বিধি তোয়াক্কা করে, মাস্ক না পরে, সোশ্যাল ডিসটেন্স না মেনে পুণ্যস্নানে মেতেছে মানুষ। যা এই করোনা আবহে রীতিমতো উদ্বেগ বাড়িয়েছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: