West Bengal Election 2021: ১১ বছর পর ভোটের লাইনে! ছত্রধর মাহাতো বললেন, 'আমি যেন নতুন ভোটার'

West Bengal Election 2021: ১১ বছর পর ভোটের লাইনে! ছত্রধর মাহাতো বললেন, 'আমি যেন নতুন ভোটার'

১১ বছর পর ভোটের লাইনে দাঁড়িয়ে আবেগপ্রবণ হলেন জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো।

১১ বছর পর ভোটের লাইনে দাঁড়িয়ে আবেগপ্রবণ হলেন জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো।

  • Share this:

    #ঝাড়গ্রাম:

    কুড়িটির বেশি মামলা ছিল তাঁর বিরুদ্ধে। ২০০৯ সালে লালগড়ে তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কনভয়ে বিস্ফোরণ ঘটিয়েছিল মাওবাদীরা। সেই ঘটনায় তাঁর নামও জড়িয়েছিল। ওই বছরই গ্রেফতার হন ছত্রধর মাহাতো। তারপর ইউএপিএ আইনে তাঁর যাবজ্জীবন কারাদণ্ড হয়। যদিও তাঁর সাজার মেয়াদ কমে হয়েছিল ১০ বছর। গত বছরই তিনি মুক্তি পেয়েছেন। তবে এখনও এনআইএ-র আদালতে নিয়মিত হাজিরা দিতে হয় তাঁকে। চড়াই, উতরাই ভরপুর তাঁর জীবনে। তবে এখন তিনি সমাজের মূল স্রোতে ফিরেছেন। আর তাই ১১ বছর পর ভোটের লাইনে দাঁড়িয়ে আবেগপ্রবণ হলেন জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো।

    ঝাড়গ্রামের বীরকাঁড় গ্রামে সস্ত্রীক ভোট দিলেন ছত্রধর। ভোটের লাইনে দাঁড়িয়ে বললেন, ''এত বছর পর ভোট দিতে এসেছি। মনে হচ্ছে আমি যেন নতুন ভোটার। আমি এখন তৃণমূল কংগ্রেসের কর্মী। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল আমার দল। আর এবারও আমার দলের জয় নিশ্চিত।'' ছত্রধর মাহাতো এখন তৃণমূলের রাজ্য কমিটির অন্যতম সম্পাদক। গত কয়েক বছরে জঙ্গলমহলে উন্নয়নমূলক অনেক কাজই করেছে শাসক দল। এদিন ভোটের লাইনে দাঁড়িয়ে এমনই দাবি করলেন ছত্রধর। একসময় শাসকদলের বিরুদ্ধে নেমেছিলেন আন্দোলনে। এখন জঙ্গলমহলে তাঁর জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা ও পরিচিতিকে অস্ত্র করেই শাসক দল এগোতে চায়। এই নিয়ে ছত্রধরের বক্তব্য, ''তৃণমূলের নেতৃত্বে রাজ্যে গত ১০ বছরে অনেক কাজ হয়েছে। আগে যে দলের সঙ্গে যুক্ত ছিলাম তাদের হয়ে কাজ করতে পারিনি। এখন চেষ্টা করি যাতে মানুষের ও সমাজের ভাল হয়।''

    মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ফিরেছেন জীবনের মূল স্রোতে। আর তার জন্য তৃণমূল কংগ্রেসে সম্মাজনক পদও পেয়েছেন তিনি। ছত্রধর মাহাতো এর আগে ২০১১ সালে বিধানসভা ভোটে নির্দল প্রার্থী হিসেবে জেল থেকে লড়েছিলেন। তবে সেবার তিনি জিততে পারেননি। এমনকি জেলে থাকায় নিজের ভোট দিতে পারেননি। তবে তাঁর জনপ্রিয়তা এতটাই ছিল যে প্রায় কুড়ি হাজার ভোট পেয়েছিলেন সেবার। জঙ্গলমহলে এখনও তাঁর জনপ্রিয়তায় ভাটা পড়েনি। তবে আগের মতো আর ব্যস্ততা নেই তাঁর জীবনে। তাই এখন সুস্থির হয়ে ভোটের লাইনে দাঁড়ান। ভোট দিয়ে বেরিয়ে আসেন হাসিমুখে। পাল্টে গিয়েছেন ছত্রধর! পাল্টেছে জঙ্গলমহল!

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর