শ্বশুরবাড়িতে রান্না-খাওয়া-আড্ডা, দুর্গাপুজোয় শাশুড়ির কাছে বুলা এখন ‘ঘরের মেয়ে’

শ্বশুরবাড়িতে রান্না-খাওয়া-আড্ডা, দুর্গাপুজোয় শাশুড়ির কাছে বুলা এখন ‘ঘরের মেয়ে’
Photo- Video Grab

জলকন্যার জীবন যেন উলটো স্রোতে বয়।

  • Share this:

#কলকাতা: জলকন্যার জীবন যেন উলটো স্রোতে বয়। আশ্বিনে দুর্গা পরিবার নিয়ে বাপের বাড়ি আসেন। দু দুবার ইংলিশ চ্যানেল জয়ী সাঁতারু বুলা চৌধুরীর অষ্টমী কাটে শ্বশুরবাড়িতেই। কলকাতার হাইভোল্টেজ পুজো, উদ্বোধন সব কিছু ছেড়ে বুলার পুজো ফিরে ফিরে আসে কোলাঘাটে।

মাত্র ন’ বছর বয়সে সাঁতারের টানে বাড়ি ছেড়ে ভিন রাজ্যে পা দিয়েছিলেন। প্রথম জাতীয় প্রতিযোগিতায় ছটি বিভাগেই ছটি সোনার পদক পান। সোনার কন্যাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দেশে-বিদেশে সাফল্যের স্রোতে ভেসে বেরিয়েছেন। সেই থেকেই যেন শুরু। সাঁতারের জন্য বহুবার পুজোর কটাদিন পরিবারের সঙ্গে কাটাতে পারেননি বুলা চৌধুরী। বিয়ের পরও দুর্গাপুজো মানেই কোলাঘাট। শ্বশুরের আবদার, শাশুড়ি মায়ের মুখে হাসি ফোটাতে আজও বুলার অষ্টমী কাটে কোলাঘাটের শ্বশুরবাড়িতে।

আরও পড়ুন - ট্রেনের সিটে বসেই ঢোল বাজিয়ে ‘আভি তো পার্টি শুরু হুয়ি হ্যায়’ গান শুরু খুদের, ভাইরাল হল ভিডিও

শাশুড়ির কাছে বুলা যেন ঘরের মেয়ে। অপেক্ষায় থাকেন বৌমার হাতে খেতে আর খাওয়াতে।একসঙ্গে থাকা। হৈহৈ করে খাওয়া-দাওয়া। পুকুরপাড়ে জমিয়ে আড্ডা। কলকাতা, হিন্দমোটরের পুজো ছেড়ে কোলাঘাটেই এখন মজে মন। এখন আর বাপের বাড়ির জন্য খারাপ লাগা নেই। তিনি সাঁতরে ইংলিশ চ্যানেল পাড় করেন। তিনি ভালবাসা দিয়ে শ্বশুরবাড়িও মন জয় করতে পারেন। বাবার ভিটেয় হিন্দমোটরের পুজো এখন বুলা চৌধুরীর কাছে শুধুই নস্টালজিয়া। জলকন্যা যেন উলটো স্রোতেই ভাসতে ভালবাসেন।

আরও দেখুন

First published: September 30, 2019, 12:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर