মহুয়াকে অশালীন মন্তব্য, কৃষ্ণনগর বিজেপি জেলা সভাপতির প্রচারে নিষেধাজ্ঞা

মহুয়াকে অশালীন মন্তব্য, কৃষ্ণনগর বিজেপি জেলা সভাপতির প্রচারে নিষেধাজ্ঞা
photo: News18 Bangla
  • Share this:

#কৃষ্ণনগর: কমিশনের কোপে বিজেপির নদিয়া উত্তরের সাংগঠনিক জেলা সভাপতি মহাদেব সরকার। টানা আটচল্লিশ ঘণ্টা তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন। কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রকে ব্যক্তিগত আক্রমণের জেরেই এই পদক্ষেপ। এই প্রথম এরাজ্যে কোনও নেতার প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন।

গত বাইশে এপ্রিল কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজের মাঠ থেকে এভাবেই তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রকে টার্গেট করেন মহাদেব সরকার। তার জেরেই কমিশনের কোপে নদিয়া উত্তরের বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি। আটচল্লিশ ঘণ্টার জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন। আঠাশে এপ্রিল বিকেল চারটে পর্যন্ত কোনও নির্বাচনী প্রচারেই থাকতে পারবেন না তিনি। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের সমর্থনে গত বাইশে এপ্রিল সভা করেন অমিত শাহ। তাঁর আগেই সভামঞ্চে বলতে ওঠেন মহাদেব। তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রর সমালোচনা করতে গিয়ে তাঁকে ব্যক্তিগত আক্রমণ করে বসেন।

ঘটনার পরই সমালোচনায় সরব হন বিরোধীরা। মহাদেবের কাছে জবাবদিহি চান জেলা নির্বাচন আধিকারিকও। এর আগে বেফাঁস মন্তব্য করে কমিশনের কোপে পড়েছেন যোগী আদিত্যনাথ, মায়াবতী-সহ বেশ কিছু হেভিওয়েট। কখনও আটচল্লিশ ঘণ্টা, আবার কখনও বাহাত্তর ঘণ্টা তাঁদের প্রচার নিষিদ্ধ করেছিল কমিশন। তবে, এ রাজ্যে এমন ঘটনা এই প্রথম।

First published: 11:01:59 AM Apr 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर