Home /News /south-bengal /
Road Problem In Bolpur to Nanur: বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তার বেহাল দশা, পথ অবরোধ স্থানীয়দের

Road Problem In Bolpur to Nanur: বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তার বেহাল দশা, পথ অবরোধ স্থানীয়দের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Road Problem In Bolpur to Nanur: তবে রাস্তা তৈরির কাজ বন্ধের কারণ হিসেবে জানা যায় সঠিক সময়ে রাস্তা তৈরির বিল না পাওয়া।

  • Share this:

#নানুর: বীরভূমের বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তা সম্প্রসারণের কাজ শীঘ্রই শেষ করার দাবিতে পথ অবরোধ করলেন স্থানীয় গ্রামবাসী থেকে গাড়ি চালকরা । ২০২১ সালের বিধানসভা ভোটের আগেই শুরু হয়েছিল বীরভূমের বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তা সম্প্রসারণের কাজ । তবে রাস্তার কিছু অংশ তৈরি হতেই রাস্তা তৈরিতে দেখা যায় বিভিন্ন সমস্যা। যার জন্য মাঝপথেই বন্ধ হয়ে যায় রাস্তা তৈরির কাজ । সমস্যায় পড়ে যান চলাচল ।

আরও পড়ুন: রাজ্যের তদন্তে 'গুরুতর ত্রুটি', অবশেষে হাঁসখালি ধর্ষণকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ!

তবে রাস্তা তৈরির কাজ বন্ধের কারণ হিসেবে জানা যায় সঠিক সময়ে রাস্তা তৈরির বিল না পাওয়া। ঠিকাদার সংস্থার সূত্রে জানা যায়, শেষ আর্থিক বছরের ১৪ কোটি টাকার খরচ হয়। তবে সেই খরচের টাকা পেতে সময় লেগে যায় নতুন আর্থিক বছরের আরও এক মাস। এপ্রিল মাসে এসে পৌঁছায় সেই টাকা। তবে এই রাস্তা তৈরির জন্য এখনও পর্যন্ত আর্থিক সহায়তা এসে পৌঁছেছে নিমিত্ত মাত্র। যার জন্য আটকে রয়েছে রাস্তা সম্প্রসারণের কাজ। বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তার ওপরেই রয়েছে বোলপুর মহকুমা হাসপাতাল। স্বাভাবিক ভাবেই রোগি নিয়ে যেতে দারুণ সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

আরও পড়ুন: বড় স্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়! ২৪ ঘণ্টা নয়, CBI নিয়ে আপাতত চার সপ্তাহ নিশ্চিন্ত

তার পাশাপাশি রয়েছে তিনটি ইউনিভার্সিটি , দুটি থানা , রেল স্টেশন এছাড়াও আরও অনেক কিছু । রাস্তার কাজ মাঝ পথে বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে দারুন সমস্যায় পড়তে হচ্ছে মানুষকে। এই রাস্তা সম্প্রসারণের কাজ যাতে শীঘ্রই শেষ করা হয় সেই দাবিতে বেশ কিছুদিন ধরেই চলছে পথ অবরোধ, কিন্তু তাতেও মেলেনি কোনো সমাধান। এরপরেও একই অবস্থায় বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তা ।  এই রাস্তা সম্প্রসারণের কাজ যাতে শীঘ্রই শেষ করা হয় তাই আবারও গাড়ি চালক ও বিভিন্ন এলাকার মানুষ একত্রিত হয়ে সম্পূর্ণভাবে পথ অবরোধ করেন তাঁরা। তবে তাঁরা বলেন , এই রাস্তা যদি শীঘ্রই ঠিক না করা হয় তবে আরও বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা। ওই এলাকার বাসিন্দা মহম্মদ আলী বলেন , " ২০২১ সালে বিধানসভা ভোটের আগে শুরু হয় এই বোলপুর থেকে নানুর যাওয়ার রাস্তা সম্প্রসারণের কাজ । কিন্তু এখনও তা শেষ হয়নি । তাই দীর্ঘদিন ধরে যাতায়াতে সমস্যা হচ্ছে আমাদের । অন্য দিকে একটি বড়ো গাড়ি যদি এই রাস্তার ওপর দিয়ে যাচ্ছে তখনই আশেপাশের এলাকা পুরো ধুলোয় ঢেকে যাচ্ছে । এমনকি একটি গাড়ি রাস্তা দিয়ে গেলে রাস্তায় হাটার জায়গা পাওয়া যাচ্ছে না। "

Supratim Das

Published by:Uddalak B
First published:

Tags: Bolpur, District News

পরবর্তী খবর