Home /News /south-bengal /
Duare Sarkar : নিষিদ্ধপল্লীতে আয়োজিত বিশেষ দুয়ারে সরকার শিবির

Duare Sarkar : নিষিদ্ধপল্লীতে আয়োজিত বিশেষ দুয়ারে সরকার শিবির

দুয়ারে সরকারের একটি বিশেষ শিবির আয়োজন করা হয়েছিল আসানসোলের কুলটি বিধানসভার অন্তর্গত লছিপুর নিষিদ্ধ পল্লীতে।

  • Share this:

    #আসানসোল: নিষিদ্ধ পল্লীর কর্মীদের সরকারি সুবিধার আওতাভুক্ত করতে বিশেষ উদ্যোগ নেওয়া হল জেলা প্রশাসনের তরফ থেকে। জেলা প্রশাসনের তরফ থেকে যৌনকর্মীদের জন্য আয়োজন করা হল বিশেষ দুয়ারে সরকার শিবির। চলতি বছরের প্রথম দফার দুয়ারে সরকার শিবির অনুষ্ঠিত হচ্ছে রাজ্যজুড়ে। জেলার বিভিন্ন জায়গায় দুয়ারে সরকার শিবিরের আয়োজন করা হয়েছে। কিন্তু নিষিদ্ধ পল্লীর কর্মীরা সবসময় সেই শিবিরে গিয়ে নিজেদের নাম সরকারি প্রকল্পের খাতায় নথিভূক্ত করাতে পারছেন না। কারণ তারা এলাকা ছেড়ে বিশেষ বাইরে যান না। সেজন্যই নিষিদ্ধপল্লি চত্বরেই দুর্বার মহিলা সমিতির সদস্যদের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছিল জেলা প্রশাসনের পক্ষ থেকে।

    আরও পড়ুন ভাল খবর: জঙ্গলমহলের গোয়ালডিহি গ্রামের প্রতিটি মানুষ নিজের নাম লিখতে পারবেন, দায়িত্ব নিল ঐতিহাসিক মেদিনীপুর কলেজ

    দুয়ারে সরকারের একটি বিশেষ শিবির আয়োজন করা হয়েছিল আসানসোলের কুলটি বিধানসভার অন্তর্গত লছিপুর নিষিদ্ধ পল্লীতে। সেখানে যৌনকর্মীদের বিভিন্ন সরকারি প্রকল্পের খাতায় নাম নথিভুক্ত করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য ভাবে রয়েছে স্বাস্থ্য সাথী প্রকল্পের নাম, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নাম। এছাড়াও আরও নানান সুবিধার দেওয়ার জন্য এই শিবিরের আয়োজন করা হয়েছিল। বিশেষ করে এই দুয়ারে সরকার শিবির থেকে ব্যাঙ্কের অ্যাকাউন্ট খোলা, প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক করা, প্যান কার্ডের সঙ্গে রেশন কার্ডের লিঙ্ক করা, ইত্যাদি কাজ করা হয়েছে।

    আরও পড়ুন ভাল খবর: মেরুদন্ডের শেষে পায়ুদ্বারের উপরে জমেছিল পুঁজ-রক্ত, জটিল অস্ত্রোপচারে সাফল্য নবদ্বীপে

    জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই বিশেষ শিবিরে হাজির হয়েছিলেন অতিরিক্ত জেলা শাসক সঞ্জয় পাল। তাছাড়াও এলাকার বর্তমান কাউন্সিলর, প্রাক্তন কাউন্সিলর। স্বাভাবিকভাবেই জেলা প্রশাসনের উদ্যোগে নিষিদ্ধপল্লীতে এই আয়োজিত দুয়ারে সরকার শিবিরের জন্য ব্যাপকভাবে খুশি সেখানকার যৌনকর্মীরা।

    Nayan Ghosh

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Asansol, Duare Sarkar, South bengal news

    পরবর্তী খবর