Home /News /south-bengal /
ভাল খবর: মেরুদন্ডের শেষে পায়ুদ্বারের উপরে জমেছিল পুঁজ-রক্ত, জটিল অস্ত্রোপচারে সাফল্য নবদ্বীপে

ভাল খবর: মেরুদন্ডের শেষে পায়ুদ্বারের উপরে জমেছিল পুঁজ-রক্ত, জটিল অস্ত্রোপচারে সাফল্য নবদ্বীপে

Nadia News: জটিল অস্ত্রোপচার করা হয় মেডিক্যাল কলেজ কিংবা বৃহত্তম বেসরকারি নার্সিংহোমে৷ নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে এই অস্ত্রোপচারের সাফল্যে খুশি নদিয়ার মানুষ৷

  • Share this:

    #নবদ্বীপ: জটিল অস্ত্রপচারে সাফল্যের মুখ দেখল নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল। সৌরভ সরকার নামে বছর পঁচিশের এক যুবকের মেরুদন্ডের জটিল অস্ত্রোপচার করে নজির সৃষ্টি করল এই হাসপাতাল। সৌরভ সরকারের মেরুদন্ডের শেষে পায়ুদ্বারের উপরে জমেছিল পুঁজ রক্ত। সেই কারণে আর পাঁচটা লোকের মত সে ঠিকমতো হাঁটতে পারতেন না। এই ধরনের জটিল অস্ত্রোপচার সাধারণত হয়ে থাকে মেডিক্যাল কলেজ কিংবা বেসরকারি বড় বড় নার্সিংহোমে। কিন্তু নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালের মতো একটি আঞ্চলিক হাসপাতলে এই জটিল অস্ত্রোপচার করে নজির স্থাপন করা হল বলে মনে করছেন সকলে।

    আরও পড়ুন Dengue and Malaria: ডেঙ্গি ও ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে 'এই' জেলায়, আপনি কতটা চিন্তিত?

    শল্য চিকিৎসক ড: বকুল চাঁদ শেখ এর তত্ত্বাবধানেই সম্পন্ন হয়েছে এই জটিল অস্ত্রোপচার। জানা গিয়েছে, নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতা এবং হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডক্টর বকুল শেখের অক্লান্ত পরিশ্রমের ফলেই এই জটিল অস্ত্রপচারে সফলতা পেয়েছে। এর ফলে বছর পঁচিশের যুবক সৌরভ সরকার আগামী দিনে আরও পাঁচ জনের মত স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারবে বলে দাবি চিকিৎসকদের। বলা যায় বাঁচার নতুন এক দিশা খুঁজে পেলেন আর্থিকভাবে অসচ্ছল পরিবারের যুবক পেশায় মোটর গ্যারেজ কর্মী সৌরভ সরকার।

    শল্য চিকিৎসক ডক্টর বকুল শেখ জানান, ওই যুবকের মেরুদন্ডের শেষে কোমরের দিকে অত্যন্ত জটিল অস্ত্রোপচারটি করা হয়। পায়ুদ্বারে পুঁজ রক্ত জমে গিয়ে অত্যন্ত কষ্ট পাচ্ছিলেন। যন্ত্রণা কমাতে প্রাথমিকভাবে ব্যথার ওষুধ খেয়ে থাকতেন তিনি। অস্ত্রোপচারের আগে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে সম্পূর্ণ নতুনভাবে পরিকাঠামোগত প্রস্তুতি নেওয়া হয়। প্রায় দুই ঘণ্টা সময় ব্যয় করে এই জটিল ও ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচারটি সফলভাবে সম্পন্ন করেন চিকিৎসক ডক্টর বকুল শেখ।

    আরও পড়ুনYouTube learning: ইউটিউব দেখেই কুস্তি শিখে চ্যাম্পিয়ান বীরভূমের দুই ছাত্র

    স্বাভাবিকভাবেই রোগীর পরিবার ও আত্মীয় স্বজনেরা ধন্যবাদ জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক ও সমস্ত কর্মীদের।নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে অক্লান্ত পরিশ্রমের জন্যেই আজ নতুন করে বাঁচার পথ খুঁজে পেলেন সৌরভ সরকার ও তার পরিবারের সদস্যরা।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Operation, South bengal news

    পরবর্তী খবর