Home /News /south-bengal /
Dolyatra 2022: দোল উৎসবে শান্তিপুরে পূজিত হন গোপাল, শেষ মুহূর্তের প্রস্তুতি মৃৎশিল্পীদের

Dolyatra 2022: দোল উৎসবে শান্তিপুরে পূজিত হন গোপাল, শেষ মুহূর্তের প্রস্তুতি মৃৎশিল্পীদের

Dolyatra 2022: Gopal worshiped in shantipur during dolyatra 2022

Dolyatra 2022: Gopal worshiped in shantipur during dolyatra 2022

নদিয়া জেলার নবদ্বীপ, কৃষ্ণনগর থেকে শুরু করে শান্তিপুরে (Shantipur) বিভিন্ন গোপালের (Gopal Puja) উল্লেখ রয়েছে ।

  • Share this:

    #শান্তিপুর: শাক্ত ও বৈষ্ণবের মিলনকেন্দ্র শান্তিপুরের (Shantipur) দোল উৎসব (Dolyatra 2022)। নদিয়ার দোল উৎসবকে কেন্দ্র করে পূজিত হন গোপাল (Gopal) । আর তাই নদিয়া জেলার বিভিন্ন কুমারটুলিতে চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি, করোনা আবহাওয়া কাটানোর পর এবার আবার বিভিন্ন পুজো কমিটি এবং বাড়ির পুজোর অর্ডার এসেছে, তবে আগের মত অর্ডার নেই । তবে শেষ পর্যায়ে চূড়ান্ত প্রস্তুতির মাধ্যমে শান্তিপুর দোলযাত্রার (Dolyatra 2022) জন্য প্রস্তুত হচ্ছে ।

    নদিয়া জেলার বিভিন্ন জায়গার মৃৎশিল্পীরা রীতিমতো দিনরাত এক করে করছে মূর্তি তৈরির কাজ। দীর্ঘ দুই বছর করোনার কারণে মানুষ সেরকম ভাবে  উৎসব মুখর হতে পারেনি তবে এ বছর করোনা আবহাওয়া অতটাও নেই  তাই মানুষ স্বাভাবিক ছন্দে তাদের দিনযাপন করে চলছে ,বিভিন্ন পূজা পার্বণের মতই   দোলযাত্রা উপলক্ষে জেলার একাধিক জায়গায় গোপাল (Gopal Puja) পুজোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন  মৃৎশিল্পীরা।

    আরও পড়ুন -চাকদা এক্সপ্রেস হয়ে ওঠার জোর চেষ্টায় অনুষ্কা, বহু বছর বাদে করছেন ‘এই’ কাজ

    তাঁরা জানাচ্ছেন এবার একটু হলেও লাভের মুখ হয়তোবা দেখা যেতে পারে , তবে কিছু মৃৎশিল্পীরা এখনো বলছেন অর্ডার সেরকম ভাবে আসেনি সেই যন্ত্রণা তাদের মধ্যে রয়েছে কিভাবে তারা সংসার চালাবে সেটাও তারা ভাবছেন। নদিয়া জেলার নবদ্বীপ, কৃষ্ণনগর থেকে শুরু করে শান্তিপুরে (Shantipur) বিভিন্ন গোপালের (Gopal Puja) উল্লেখ রয়েছে । বিভিন্ন বারোয়ারির বিগ্রহ বাড়ি এবং পাড়াতে জাকজমকের সাথে পুজো করা হয় গোপালের ,আর সেই গোপাল তৈরীর শেষ মুহূর্তের প্রস্তুতির ছবি উঠে এলো আমাদের ক্যামেরায়।

    Mainak Debnath

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Dolyatra, Dolyatra 2022, Shantipur

    পরবর্তী খবর