Home /News /south-bengal /

বর্ধমানে করোনা হাসপাতালে কতজন ভর্তি জানেন?

বর্ধমানে করোনা হাসপাতালে কতজন ভর্তি জানেন?

জ্বর সর্দি সহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে থাকা রোগীদের নিয়ে এসে করোনা হাসপাতালে ভর্তি করা হচ্ছে। সে কারণেই প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে প্রি কোভিড হাসপাতালে।

  • Share this:

#বর্ধমান: বর্ধমানের প্রি কোভিড হাসপাতালে প্রতিদিনই করোনার উপসর্গ নিয়ে ভর্তি হচ্ছেন অনেকেই। আবার সুস্থ হয়ে ওঠায় ছেড়েও দেওয়া হচ্ছে অনেককেই। গত ২৪  ঘণ্টায় করোনা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৪ জন। নতুন করে ১৯ জন ভর্তি হয়েছেন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, করোনা সংক্রমণ রুখতে নজরদারি বাড়ানো হয়েছে। শহর ও গ্রামীণ এলাকায় বাড়ি বাড়ি গিয়ে চলছে নজরদারি। জ্বর সর্দি সহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে থাকা রোগীদের নিয়ে এসে করোনা হাসপাতালে ভর্তি করা হচ্ছে। সে কারণেই প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে প্রি কোভিড হাসপাতালে।

বর্ধমান শহর লাগোয়া দু নম্বর জাতীয় সড়কের পাশে বামচাঁদাইপুরে ক্যামরি হাসপাতালকে প্রি কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। এই হাসপাতালে এখন ভর্তি রয়েছেন মোট ৭৪ জন।  তাদের মধ্যে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের রয়েছেন ৫ জন রোগী। শ্বাসকষ্ট থাকায় অক্সিজেনের সহায়তায় রয়েছেন আরও ১৩ জন রোগী। সুস্থ হয়ে ওঠায় ১৯ জন রোগীকে ছেড়ে দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে আরও দু জনের মৃত্যু হয়েছে। তবে তাদের মৃত্যুর কারণ কী তা স্পষ্টভাবে জানা যায়নি। স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই দুই রোগীর নমুনা পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়েছে। এই রিপোর্টে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এখন পর্যন্ত বেশ কয়েক জন রোগীর মৃত্যু হয়েছে এই হাসপাতালে। মৃত ব্যক্তিদের কারোর শরীরেই করোনার সংক্রমণ মেলেনি বলে জানা গিয়েছে।

অন্যদিকে, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালেও করোনার উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বাড়ছে দিন দিন। গত চব্বিশ  ঘন্টায় পাঁচশো আটানব্বই জন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসা করিয়েছেন। এখন পর্যন্ত ফ্লু ইউনিটে চেক আপ করিয়েছেন ২৪১৯৬ জন। এমার্জেন্সি ফ্লু জোনেও চিকিৎসা করাতে আসা রোগীর  সংখ্যা বাড়ছে। গত চব্বিশ  ঘন্টায় চিকিৎসা করিয়েছেন ১২৪  জন। তাদের মধ্যে ৪ জনকে প্রি কোভিড  হাসপাতালে রেফার করা হয়েছে। প্রি কোভিড হাসপাতালে করোনার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ মিললে তাদের দুর্গাপুরের করোনা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Burdwan, Corona Hospital, Corona Virus

পরবর্তী খবর