বিসর্জনের পর শোচনীয় অবস্থা জলাশয়ের, দূষণ রুখতে অভিযান পুরসভার

বিসর্জনের পর শোচনীয় অবস্থা জলাশয়ের, দূষণ রুখতে অভিযান পুরসভার
Photo- Video Grab

পরিবেশের কথা না ভেবেই রমরমিয়ে চলছে প্লাস্টিকের ব্যবহার

  • Share this:

#পুরুলিয়া: পরিবেশ দূষণ নিয়ে উদ্বিগ্ন পরিবেশবিদরা। প্লাস্টিকের ব্যবহার বন্ধ, যেখানে সেখানে আবর্জনা ফেলা বন্ধ করতে হাজারও সচেতনতার বার্তা দিচ্ছে কেন্দ্র ও রাজ্য। কিন্তু তাতেও রাশ টানা যাচ্ছে না। বিসর্জনের পরই বেহাল দশা পুরুলিয়ার জলাশয়গুলোর। পরিবেশের কথা না ভেবেই রমরমিয়ে চলছে প্লাস্টিকের ব্যবহার।

উৎসব শেষ হয়েছে। আর উৎসবের আনন্দের মাঝেই চুপিসারে মারণ রোগ বাসা বেঁধেছে পরিবেশের শরীরে।পুরুলিয়ার বেশিরভাগ জলাশয়েরই এখন এই হাল... খড়, কাঠামো, প্লাস্টিক, আবর্জনায় যেন দমবন্ধ হওয়ার জোগাড়।পুরুলিয়ার সাহেব বাঁধ থেকে শুরু করে ছোটখাট পুকুর, বিসর্জনের পর শোচনীয় অবস্থা জলাশয়গুলোর। এখনই ব্যবস্থা না নিলে পানীয় জলের অভাব দেখা দেবে বলে আশঙ্কা বাসিন্দাদের।

আরও  পড়ুন - ‘স্বচ্ছ ও পরিষ্কার রাখুন আশপাশ’ নিজে হাত নোংরা পরিষ্কার করে বার্তা দিলেন নরেন্দ্র মোদি

একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে সতর্কবার্তা দিয়েছে কেন্দ্র। কিন্তু তাতেও হুঁশ ফিরছে কই..পরিবেশের ক্ষতি করে রমরমিয়ে চলছে প্লাস্টিকের ব্যবহারও। দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুরসভা। চালু করা হবে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টও।শহরকে প্লাস্টিকমুক্ত করতে অভিযান চালাবে পুরসভা। কিন্তু মানুষ সচেতন না হলে অভিযান চালিয়েও কি দূষণ রোখা যাবে? প্রশ্নটা রয়েই যাচ্ছে...

আরও দেখুন

First published: 11:47:56 AM Oct 12, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर