Home /News /south-bengal /
Corona in West Bengal: মাস্ক না পরলেই 'উচিৎ শাস্তি', পথ দেখাচ্ছে অশোকনগর

Corona in West Bengal: মাস্ক না পরলেই 'উচিৎ শাস্তি', পথ দেখাচ্ছে অশোকনগর

মাস্ক না পরলেই টেস্ট

মাস্ক না পরলেই টেস্ট

Corona in West Bengal: পাঁচজনের টেস্ট করা হলে ইতিমধ্যে দুই জন পজেটিভ। তাদেরকে নিয়ে যাওয়া হয়েছে পৌরসভার আইসোলেশন হোমে।

  • Share this:

    #অশোকনগর: মাস্ক না পরলে করতে হচ্ছে কোভিড টেস্ট। সোমবার থেকে অশোকনগর পৌর এলাকার তিন জায়গাতেই শুরু হল নতুন নিয়ম। অসচেতন মাস্ক-হীন মানুষদের অশোকনগর থানার পক্ষ থেকে ধরে নিয়ে এসে পৌরসভার স্বাস্থ্যকর্মী দিয়ে করানো হচ্ছে র‌্যাপিড টেস্ট। অশোকনগর কচুয়া মোড় এলাকায় ধরা পড়ল সেই ছবি।

    পাঁচজনের টেস্ট করা হলে ইতিমধ্যে দুই জন পজেটিভ। তাদেরকে নিয়ে যাওয়া হয়েছে পৌরসভার আইসোলেশন হোমে। পাশাপাশি অশোকনগর গোলবাজার, স্টেশন বাজার এবং কল্যাণগড় বাজার সহ মোট চার জায়গায় মাস্ক-বিহীনদের পুলিশি ধরপাকড়। আর ধরেই করা হচ্ছে কোভিড টেস্ট। পজিটিভ রিপোর্ট এলে পাঠানো হচ্ছে আইসোলেশন হোমে।

    আরও পড়ুন: মুকুল রায়ের বিধায়ক পদ কি থাকবে? সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে সামনের দুই সপ্তাহ

    এদিকে, কলকাতা শহরবাসীকে মাস্ক পরাতে নয়া উদ্যোগ নিয়েছে কলকাতা পুরসভা ৷ শুরু হয়েছে নয়া ইভেন্ট 'কলকাতা মাস্ক আপ চ্যালেঞ্জ' ৷ মেয়র ফিরহাদ হাকিম এই ইভেন্টের ঘোষণা করেছেন৷ রাজ্যের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের মাঝে অসচেতন মানুষদের মাস্ক পরাতে এই নয়া উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফিরহাদ।

    ফিরহাদ হাকিম জানিয়েছেন, ‘‘শহরবাসীর মধ্যে মাস্ক না পরার প্রবণতা রয়েছে অনেক আগে থেকেই৷ বারবার সতর্ক করেও কাজ হচ্ছে না ৷ তাই সাধারণ মানুষকে মাস্ক পরতে উৎসাহ দেওয়ার জন্য নতুন উদ্যোগ নেওয়া হল৷'' তিনি জানিয়েছেন, মাস্ক পরে পৌরসভার ফেসবুক পেজে ছবি আপলোড করতে হবে। তারপর সেই ছবি বাছাই করবেন মেয়র। বাছাই করাদের পুরস্কৃত করা হবে ৷ এমনকী মেয়রের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগও পাবেন তাঁরা । ফিরহাদ হাকিম এই প্রসঙ্গে বলেন, ‘‘রাস্তায় বের হলে সবসময় মাস্ক পরছে, এমন লোককে কলকাতা পুলিশের ক্যামেরাতেও চিহ্নিত করে পুরস্কার দেওয়া হবে।''

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Corona in West Bengal

    পরবর্তী খবর