Home /News /south-bengal /
ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী, বীরভূমে মোতায়ন ৫ কোম্পানি বাহিনী

ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী, বীরভূমে মোতায়ন ৫ কোম্পানি বাহিনী

বীরভূমে শুক্রবার সন্ধ্যা অথবা শনিবারের মধ্যে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। এরপর আগামী তিন দিনের মধ্যে আসছে আরও ৪ কোম্পানির কেন্দ্র বাহিনী।

  • Share this:

#বীরভূম: ভোট ঘোষণা হওয়ার আগেই রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্র বাহিনী, বীরভূমে ৫।  নির্ঘণ্ট এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে তার আগেই রাজ্যে কেন্দ্র বাহিনী মোতায়েন করা হবে। এমনটাই জানা গিয়েছে প্রশাসনিক সূত্রে। কেন্দ্র বাহিনী মোতায়েনের ক্ষেত্রে সবার আগে রয়েছে বীরভূম। বীরভূমে শুক্রবার সন্ধ্যা অথবা শনিবারের মধ্যে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। এরপর আগামী তিন দিনের মধ্যে আসছে আরও ৪ কোম্পানির কেন্দ্র বাহিনী। অর্থাৎ কেবলমাত্র বীরভূমের ক্ষেত্রেই মোতায়েন করা হচ্ছে ৫ কোম্পানি কেন্দ্র বাহিনী তাও আবার ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই।

ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগেই এই কেন্দ্রীয় বাহিনীর দল এসে জেলার বিভিন্ন প্রান্ত পর্যবেক্ষণ করবেন বলে জানা গিয়েছে। বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করার পাশাপাশি তারা এলাকার মানুষদের সাথে কথাও বলবেন।  উল্লেখ্য এই সকল কেন্দ্র বাহিনীকে জেলায় এনে প্রথমেই টিকাকরণ করানো হবে। আসন্ন বিধানসভা নির্বাচনে কোনরকম অশান্তির বাতাবরণ যেন না হয় সেই দিকে তাকিয়ে আগেই কড়া বার্তা দেওয়া হয়েছিল নির্বাচন কমিশনের তরফ থেকে। আর এই কেন্দ্র বাহিনীর আগমনের সূচনায় যেন তাই-ই বাস্তবায়িত হতে চলেছে।

বীরভূমে আগামী তিন দিনের মধ্যে পাঁচ কোম্পানির কেন্দ্র বাহিনী মোতায়েন করার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলাগুলিতেও ১২৫ কোম্পানি কেন্দ্র বাহিনী মোতায়েন করা হবে বলে সরকারি নির্দেশিকা জানা গিয়েছে। তাদেরও আগামী দিন তিনেকের মধ্যেই নির্দিষ্ট জেলায় জেলায় পৌঁছে দেওয়া হবে। প্রত্যেক কোম্পানির কেন্দ্রীয় বাহিনী ভোটগ্রহণ আগেই এলাকা পর্যবেক্ষণের কাজ সেরে নেবে। আর ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর এই কেন্দ্র বাহিনীর সংখ্যা কয়েক গুণ বাড়ানো হবে বলেও জানা যাচ্ছে। এদিকে বিধানসভা নির্বাচনের আগে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল স্লোগান তুলেছেন, খেলা হবে। যে শ্লোগান এখন রাজ্য রাজনীতির অন্যতম চর্চার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। এমত অবস্থায় নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশের আগেই কেন্দ্র বাহিনী মোতায়েন বেশ উল্লেখযোগ্য মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

Published by:Pooja Basu
First published:

Tags: Bengal Elections, Bengal Elections 2021, South bengal news

পরবর্তী খবর