Home /News /south-bengal /

Cbi: সাত সকালে পুর প্রশাসকের বাড়িতে CBI! তারপর যা ঘটল, তোলপাড় বর্ধমান

Cbi: সাত সকালে পুর প্রশাসকের বাড়িতে CBI! তারপর যা ঘটল, তোলপাড় বর্ধমান

গ্রেফতার পুর-প্রশাসক

গ্রেফতার পুর-প্রশাসক

CBI: বর্ধমানে পুর প্রশাসকের বাড়িতে সিবিআই হানা, পরে গ্রেফতার। ঠিক কী কারণে এই অভিযান?

  • Share this:

#বর্ধমান: বর্ধমানের পুর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালালো সিবিআই (CBI)। আর তারপরই গ্রেফতার করা হল তাঁকে। শুক্রবার সকাল থেকে দিনভর একটানা অভিযান চালান সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। তারপরই গ্রেফতারি। এই ঘটনাকে কেন্দ্র করে বর্ধমান শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কয়েক মাস আগেই প্রবীণ এই তৃণমূল কংগ্রেস নেতাকে পুর প্রশাসকের পদে বসানো হয়েছিল। স্বাভাবিকভাবেই তাঁর বাড়িতে সিবিআই হানার খবর পূর্ব বর্ধমান জেলায় আলোচনার অন্যতম বিষয় হয়ে উঠেছে।

ঠিক কী কারণে সিবিআইয়ের এই অভিযান ও গ্রেফতারি? সিবিআই সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি অর্থলগ্নি সংস্হা মামলায় এই অভিযান চালায় সিবিআই। এদিন সাত সকালেই বর্ধমান শহরের তেল মারুই পাড়ায় পুর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়ের বাড়িতে অতর্কিতে হাজির হয় সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের একটি দল তাঁকে নিয়ে অন্যত্র চলে যায়। বাকি দল তল্লাশিতে সামিল ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রণব চট্টোপাধ্যায়কে সোজা আসানসোলে বিশেষ আদালতে নিয়ে গিয়ে তোলে সিবিআই। তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। তবে বর্ধমানে অভিযানে আসা সিবিআই আধিকারিকরা কোনও মন্তব্য করতে চাননি।

আরও পড়ুন: সদলবলে নয়, একলা মোদি-সাক্ষাৎ! লকেটের এক বৈঠকেই ফের তুঙ্গে জল্পনা

আরও পড়ুন: মোদির জন্মদিনে ভ্যাকসিন-রেকর্ডে সামিল মৃতরাও! অভিষেকের প্রশ্নে প্রকাশ্যে বড় 'ভুল'

এদিন প্রণব চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযানের পাশাপাশি শহরের ঢলদিঘি মোড়ে তাঁর একটি মার্কেট কমপ্লেক্স দিনভর অভিযান চলে। এই অভিযানের ব্যাপারে প্রণব চট্টোপাধ্যায়ের স্ত্রী রেখা চট্টোপাধ্যায় বলেন, ''সিবিআই এসেছিল। অফিসাররা একটি সংস্থার নাম করে তার সঙ্গে আমাদের বর্তমানে যোগাযোগ রয়েছে কিনা জানতে চায়। ওই সংস্থা আমাদের বাড়িতে আগে ভাড়া থাকতো। চিট ফান্ড কান্ডে নাম জড়ানোর পর তারা উঠে যায়। তাদের  সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।'' বর্ধমান শহরে চিট ফান্ড মামলায় পুর প্রশাসকের বাড়িতে সিবিআই হানা ও তাঁকে গ্রেফতারের  ঘটনায় শহরের রাজনৈতিক মহলে জোর আলোড়ন তৈরি হয়েছে। দু এক মাসের মধ্যেই রাজ্যের অন্যান্য জায়গার সঙ্গে বর্ধমানেও পুর ভোট হওয়ার কথা। ঠিক তার আগে এই ঘটনায় শহরের রাজনীতিতে যথেষ্ট প্রভাব ফেলবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

Published by:Suman Biswas
First published:

Tags: Bardhaman, CBI

পরবর্তী খবর