অস্ত্র নিয়ে রামনবমীর মিছিলে হেঁটে বেকায়দায় লকেট ! রুজু হল মামলা

Photo: Twitter

রামপুরহাটে বিজেপির মিছিলে ত্রিশূল হাতে সামিল হন লকেট চট্টোপাধ্যায় ৷

  • Share this:

    #কলকাতা:  রাম রাজনীতি ঘিরে সরগরম রাজ্য। পায়ের তলার মাটি শক্ত করতে ধর্মীয় মেরুকরণের রাজনীতিই ভরসা বিজেপির।  গতবারের মতো এবারও রামনবমীকেই আঁকড়ে ধরে গেরুয়া শিবির। সংগঠন জোরদার প্রমাণ করতে রবিবার অস্ত্রমিছিলও করতে হয় গেরুয়াশিবিরকে। সঙ্গে ছিল উদ্দাম নাচগানও। কিন্তু অস্ত্র নিয়ে মিছিলে হেঁটেই এবার বেকায়দায় পড়লেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় ৷ রামপুরহাটে অস্ত্র নিয়ে মিছিলে হেঁটে এলাকায় উত্তেজনা ছড়ানোর অভিযোগে লকেটের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে ৷

    রবিবার রামনবমী উপলক্ষে রামপুরহাটে বিজেপির মিছিলে ত্রিশূল হাতে সামিল হন লকেট চট্টোপাধ্যায় ৷ এলাকায় এভাবে উত্তেজনা ছড়ানোর অভিযোগে লকেটের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে ৷ বিজেপি নেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বীরভূম জেলা প্রশাসন। লকেটের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাও করা হয়েছে।

    আরও পড়ুন-রামনবমীতে তৃণমূলের মিছিল উদ্দেশ্যহীন, কটাক্ষ মুকুলের

    রাজ্যে সংগঠন জোরদার প্রমাণে দিলীপ ঘোষদের টার্গেট রামনবমী। রবিবার সকাল থেকে হাতেনাতে তার প্রমাণ মিলেছে। এদিন কখনও লাঠি হাতে, কখনও গদা হাতে, কখনও বা তলোয়ার হাতে দেখা যায় খোদ বিজেপি-র রাজ্য সভাপতিকে। উল্টোদিকে, রামনবমীতে পথে নামল তৃণমূলও। দু’পক্ষের মিছিল, অভিযোগ ও পাল্টা অভিযোগে ধর্মীয় অনুষ্ঠানে রাজনীতির রং।

    বীরভূমে ত্রিশূল হাতে মিছিলে নামেন লকেট চট্টোপাধ্যায়। হুগলির চুঁচড়ায় অস্ত্রমিছিলে যোগ দেন রাহুল সিনহা। পুলিশের সঙ্গে বচসাও বাধে মিছিলকারীদের। একমাত্র বিজেপি নেতা মুকুল রায় ব্যতিক্রম। সকালে রাজারহাটে, বিকালে বাগবাজারে, দুটি মিছিলই ছিল নিরস্ত্র। রামনবমীতে এই প্রথমবার কলকাতা ও রাজ্যের বিভিন্ন জায়গায় মিছিল করে তৃণমূল কংগ্রেসও।

    রামনবমীর কর্মসূচিকে সাফল্য হিসেবেই দেখছে বিজেপি। কিন্তু, পাল্টা কটাক্ষ করতে ছাড়েনি শাসকদলও। প্রচারের আলো কাড়তে একদিকে গেরুয়াশিবির সমর্থকদের দাপাদাপি। উল্টোদিকে জোড়াফুল শিবিরের প্রথমবার রামনবমী পালন। রবিবার ভিন্ন বার্তাই দিয়েছে দুই কর্মসূচিই।

    First published: