Home /News /south-bengal /

বীরভূমে বিভিন্ন রুটে শুরু সরকারি বাস চলাচল, প্রথম দিনেই বাড়লো যাত্রী সংখ্যা

বীরভূমে বিভিন্ন রুটে শুরু সরকারি বাস চলাচল, প্রথম দিনেই বাড়লো যাত্রী সংখ্যা

সবক্ষেত্রেই ৫০% যাত্রী নিয়ে বাসগুলি রওনা দেবে। জানা গিয়েছে, পরীক্ষামূলক ভাবে কম সংখ্যায় এই বাস চালানো হচ্ছে। আগামী দিনে আরও বেশি সংখ্যায় সমস্ত রুটে বাস চলাচল করবে।

  • Share this:

Supratim Das

#সিউড়ি: সরকারি বাস পরিষেবা শুরু হল বীরভূমে। বীরভূমের সিউড়ির উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সিউড়ি ডিপো থেকে আজ বাস চলাচল শুরু করল। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তিনটি বাস মালদা, ইসলামপুর ও বালুরঘাট গেল। অন্যদিকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দু’টি বাস কলকাতা, একটি বর্ধমান ও  বাঁকুড়ার  উদ্দেশ্যে রওনা দিয়েছে। চালকরা প্রত্যেকেই পড়েছেন পিপিই।  যাত্রীদের মাস্ক ছাড়া গাড়িতে উঠতে দেওয়া হচ্ছেনা। ব্যবহার করা হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার।

আজ সকালে দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থারও বেশ কয়েকটি বাস রওনা দিল কলকাতার উদ্দেশ্যে । কয়েকটি বাস রওনা দিয়েছে বর্ধমান ও বাঁকুড়া জেলার উদ্দেশ্যে। সেই বাসগুলি আবার সেই নির্দিষ্ট জায়গা থেকে সিউড়ি ডিপোতে ফিরেও আসবে যাত্রী নিয়ে।

সবক্ষেত্রেই ৫০% যাত্রী নিয়ে বাসগুলি রওনা দেবে। জানা গিয়েছে, পরীক্ষামূলক ভাবে কম সংখ্যায় এই বাস চালানো হচ্ছে। আগামী দিনে আরও বেশি সংখ্যায় সমস্ত রুটে বাস চলাচল করবে। তবে মাস্ক ছাড়া কোন যাত্রীকেই বাসে উঠতে দেওয়া হচ্ছে না। টিকিট কাউন্টার গুলিতেও ব্যবহার করা হচ্ছে স্যানিটাইজার। সকাল থেকে বিভিন্ন যাত্রীদের ভিড় দেখা দিয়েছিল সিউড়ি সরকারি বাসস্ট্যান্ডে তবে আগামী দিনে ভিড় বাড়লে সেফটি সার্কেল করে সামাজিক দূরত্ব পালনের দিকে জোর দেওয়া হবে বলে জানিয়েছে ডিপো চার্জ কর্তৃপক্ষ।

Published by:Simli Raha
First published:

Tags: Birbhum, Bus Services, Lockdown

পরবর্তী খবর