corona virus btn
corona virus btn
Loading

আমেরিকায় পাড়ি দিল নদিয়ার শিল্পীর তৈরি পিতলের গণেশ, রাধাকৃষ্ণ ও লক্ষ্মীর মূর্তি

আমেরিকায় পাড়ি দিল নদিয়ার শিল্পীর তৈরি পিতলের গণেশ, রাধাকৃষ্ণ ও লক্ষ্মীর মূর্তি

তাঁর তৈরি ফাইবারের দুর্গায় ভরসা বেড়েছিল। সেই সূত্রেই সোশ্যাল মিডিয়ায় আলাপ। বিদেশ বিভুঁইয়ে সিদ্ধিদাতার পুজো করতে নদিয়ার বাদকুল্লার বিজয় পাল-ই ভরসা প্রবাসী বাঙালি ব্যবসায়ীর।

  • Share this:

#নদিয়া: তাঁর তৈরি ফাইবারের দুর্গায় ভরসা বেড়েছিল। সেই সূত্রেই সোশ্যাল মিডিয়ায় আলাপ। বিদেশ বিভুঁইয়ে সিদ্ধিদাতার পুজো করতে নদিয়ার বাদকুল্লার বিজয় পাল-ই ভরসা প্রবাসী বাঙালি ব্যবসায়ীর। শিল্পীর তৈরি পিতলের গণেশ, রাধাকৃষ্ণ ও লক্ষ্মীর মূর্তি পাড়ি দিল আমেরিকা।

উমা আসছে। হাতে আর দু’মাসও নেই। শুরু হয়ে গিয়েছে কাউন্টডাউন। মৃতশিল্পীদের ঘরে ঘরে এখন দুর্গার ছড়ানো সংসার। তার মধ্যেই একটু অন্য ছবি নদিয়ার বাদুকুল্লায় বিজয় পালের কর্মশালায়।

২০১৭ সালে বিজয় পালের তৈরি ফাইবারের দুর্গা যায় আমেরিকার আটলান্টা শহরে। সপরিবার দুর্গার কারুকাজে মুগ্ধ প্রবাসী ব্যবসায়ী প্রদীপ দেবনাথ সোশাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করেন শিল্পীর সঙ্গে। বাড়িতে পুজোর জন্য পিতলের গণেশ, রাধাকৃষ্ণ ও লক্ষ্মী মূর্তি তৈরির বরাত দেন শিল্পীকে।

তিন ফুট উচ্চতা , আড়াই ফুট চওড়া সিদ্ধিদাতার মূর্তি তৈরি শুরু হয় ফেব্রুয়ারি থেকে। বাকি মূর্তির কাজও চলে সমানতালে। মোট পঁচাত্তর কিলো ওজনের পিতলের তিনটি মূর্তি বাক্সবন্দি হয়ে ইতিমধ্যেই পাড়ি দিয়েছে আমেরিকা। খিদিরপুর ডক থেকে জাহাজে সিঙ্গাপুর। সেখান থেকে আমেরিকা। এবার গণেশ পুজোয় নদিয়ার বাদকুল্লায় তৈরি সিদ্ধিদাতার আবাহন হবে আমেরিকার আটলান্টা শহরে।

First published: August 8, 2019, 7:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर