Home /News /south-bengal /

BJP West Bengal: প্রার্থী খুঁজতে আগে ভাগে ড্রপ বক্স, দলীয় কোন্দল এড়াতে বাঁকুড়ায় সিদ্ধান্ত বিজেপি-র

BJP West Bengal: প্রার্থী খুঁজতে আগে ভাগে ড্রপ বক্স, দলীয় কোন্দল এড়াতে বাঁকুড়ায় সিদ্ধান্ত বিজেপি-র

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

দিন কয়েক আগেই বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখর দানা দাবি করেছিলেন, বাঁকুড়া পুরসভার প্রতিটি ওয়ার্ডের জন্য তাঁদের প্রার্থী বাছাই প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে (BJP West Bengal)।

  • Share this:

    #বাঁকুড়া: রাত পেরোলেই কলকাতা পুরসভার (KMC Elections 2021) নির্বাচন। এই নির্বাচন পর্ব মিটে গেলেই রাজ্যের অন্যান্য পুরসভায় নির্বাচনের ঢাকে কাঠি পড়ার কথা। তার আগে বাঁকুড়া (Bankura) পুরসভায় যোগ্য প্রার্থী খুঁজে বের করতে এবার দলীয় কার্যালয়ে ড্রপ বক্স বসাচ্ছে বিজেপি (BJP)। তৃণমূলের কটাক্ষ সাংগঠনিক ভাবে প্রার্থী খুঁজে না পাওয়াতেই এই পদ্ধতি অবলম্বন করতে হচ্ছে বিজেপি-কে।

    গত লোকসভা নির্বাচনের নিরিখে বাঁকুড়া পুরসভার ২৪টি ওয়ার্ডের মধ্যে ২৩টিতে এগিয়ে ছিল বিজেপি। বিধানসভায় সেই সাফল্য ধরে রাখতে না পারলেও প্রাপ্য ভোটের নিরিখে পনেরোটি ওয়ার্ডে এগিয়ে ছিল বিজেপি।

    আরও পড়ুন: ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সতর্ক থাকুন, প্রার্থীদের কেন এই বার্তা তৃণমূলে? কীসের সতর্কতা?

    এই অবস্থায় স্বাভাবিক ভাবেই বাঁকুড়া পুরসভার নির্বাচনকে ঘিরে প্রত্যাশার পারদ চড়ছে গেরুয়া শিবিরের। স্বাভাবিক ভাবে নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগে থেকেই রীতিমতো কোমর বেঁধে আসরে নেমেছে গেরুয়া শিবির। কিন্তু প্রার্থী বাছাই পর্বে একদিকে দলের বিভিন্ন গোষ্ঠীর মতপার্থক্য যেমন গেরুয়া শিবিরকে ভাবাচ্ছে তেমনই যোগ্য, স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী খোঁজার ক্ষেত্রেও তৈরি হয়েছে জটিলতা।

    দিন কয়েক আগেই বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখর দানা দাবি করেছিলেন, বাঁকুড়া পুরসভার প্রতিটি ওয়ার্ডের জন্য তাঁদের প্রার্থী বাছাই প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। আজ বিধায়কের সেই দাবিকে নস্যাৎ না করলেও বিজেপি-র বাঁকুড়া জেলা সভাপতি বিবেকানন্দ পাত্র সাংবাদিক সম্মেলন করে জানান, আংশিক ভাবে বাছাই পর্ব মিটলেও আরো বেশি সংখ্যক আবেদনকারীর মধ্যে থেকে প্রার্থী বাছাই করতে ১৯ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত দলের জেলা কার্যালয়ে ড্রপ বক্স রাখা হচ্ছে।

    আরও পড়ুন: ডাকনামের পরিচয়ই অস্ত্র, শহরের পুরভোটে প্রার্থীরা যাচ্ছেন গোপাল, সনু, মঞ্জুদি হয়ে

    বিজেপি জেলা নেতৃত্বের দাবি, সাংগঠনিক ভাবে ইতিমধ্যেই প্রার্থী হিসাবে মোট ১২৯ জনের নাম জমা পড়েছে। যার মধ্যে ৮৭ জন মহিলা ও ৪২ জন পুরুষের নাম রয়েছে।

    তার পরও বিজেপি মনোভাবাপন্ন কোনও যোগ্য ব্যক্তি প্রার্থী হতে চাইলে ড্রপ বক্সের মাধ্যমে আবেদন জানালে তা বিবেচনা করবে দল। তৃণমূলের কটাক্ষ, সাংগঠনিক ভাবে প্রার্থী খুঁজে না পেয়ে এই ড্রপ বক্সের আশ্রয় নিয়েছে বিজেপি। কিন্তু এই পদ্ধতিও তাদের কোনও কাজে লাগবে না।

    Mritunjoy Das
    Published by:Debamoy Ghosh
    First published:

    Tags: Bankura, BJP

    পরবর্তী খবর