Home /News /south-bengal /
Latest Bangla News|| ছড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন, সতর্কতা অবলম্বনে বীরভূমে শুরু ১২-১৪ বছর বয়সী পড়ুয়াদের টিকাকরণ

Latest Bangla News|| ছড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন, সতর্কতা অবলম্বনে বীরভূমে শুরু ১২-১৪ বছর বয়সী পড়ুয়াদের টিকাকরণ

Juvenile Covid Vaccination: জেলা শাসকের উপস্থিতিতে বীরভূমের সিউড়ি ১ নম্বর ব্লকের করিধ্যা যদুরায় মেমোরিয়াল অ্যান্ড পাবলিক ইনস্টিটিউশনে আজ থেকে শুরু হল ১২-১৪ বছরের শিশুদের ভ্যাকসিনেশন।

  • Share this:

#বীরভূম: জেলা শাসকের উপস্থিতিতে বীরভূমের সিউড়ি ১ নম্বর ব্লকের করিধ্যা যদুরায় মেমোরিয়াল অ্যান্ড পাবলিক ইনস্টিটিউশনে আজ থেকে শুরু হল ১২-১৪ বছরের শিশুদের ভ্যাকসিনেশন। দেশে করোনা সংক্রমণ কিছুটা কম। কিন্তু সংক্রমণ কম থাকলেও ভাবাচ্ছে করোনার নতুন স্ট্রেন নতুন রূপে হাজির হওয়া। ঠিক সেই কারণেই ধীরে ধীরে বাচ্চাদের দেওয়া হচ্ছে করোনা টিকা। আজ গোটা রাজ্য জুড়ে শুরু হয়েছে ১২-১৪ বছর বয়সী শিশুদের টিকাকরণ। সেই মতোই বীরভূমের সিউড়ি ১ নম্বর ব্লকের করিধ্যা যদুরায় মেমোরিয়াল অ্যান্ড পাবলিক ইনস্টিটিউশনে আজ থেকে শুরু হয়েছে এই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া। স্কুলের ১২-১৪ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের দেওয়া হচ্ছে এই ভ্যাকসিন।

এ দিন যদুরায় স্কুলে উপস্থিত ছিলেন জেলাশাসক বিধান রায়-সহ অন্যান্য সকলে। আরও উপস্থিত ছিলেন যদুরায় স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও স্কুলের অন্যান্য কর্মচারীরা। জেলাশাসক বিধান রায় বলেন, "আজ থেকে আমাদের ছোটদের ভ্যাকসিনেশন অর্থাৎ ১২-১৪ বছরের বাচ্চাদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। আজ আমরা সিউড়ি ১ ব্লকের তরফ থেকে করিধ্যা যদুরায় মেমোরিয়াল অ্যান্ড পাবলিক ইনস্টিটিউশনে ভ্যাকসিন দেওয়া শুরু করি।" উপস্থিত ছিলেন সিএমওএইচ (CMOH), বিডিও (BDO) ও স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

আরও পড়ুন: নদিয়া থেকে দৌড়ে দার্জিলিং! এই এক লক্ষ্য নিয়ে যাত্রাশুরু মহিতোষ ও সঙ্গীদের...

এই ভ্যাকসিনের একটি নতুন ভাগ হল কোর্ডউইল ভ্যাক্স। যা এই ১২-১৪ বছর বয়সী বাচ্চাদের দেওয়া হচ্ছে। তবে অবশ্যই শিশুর বয়স ১২ বছর হতে হবে। একইসঙ্গে আজ থেকে ৬০ বছর এবং তার বেশি বয়সের সকলের জন্য বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে।" এক ছাত্রী বর্ণালী সাধু জানিয়েছে, "আজ আমাদের স্কুলে ডিএম স্যার এসেছিলেন সেখানে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। স্কুলের শিক্ষকরাও ছিলেন। আমরা তারপর ভ্যাকসিন নিলাম।"

সুপ্রতিম দাস 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Birbhum, Covid vaccine

পরবর্তী খবর