Home /News /south-bengal /
রাজ্যে আগামিকাল থেকে বাস ধর্মঘট! এই জেলায় সম্পূর্ণ স্বাভাবিক থাকবে পরিষেবা

রাজ্যে আগামিকাল থেকে বাস ধর্মঘট! এই জেলায় সম্পূর্ণ স্বাভাবিক থাকবে পরিষেবা

সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলে তাঁরা এই ধর্মঘটে সামিল হবেন না বলে জানিয়েছেন। যার ফলে প্রায় ৬৫০ বাস প্রতিদিনের মতোই বিভিন্ন রুটে চলাচল করবে।

  • Last Updated :
  • Share this:

Supratim Das

#সিউড়ি: আগামিকাল সারা রাজ্যে বেসরকারি বাস ধর্মঘট হওয়ার কঘা থাকলেও বাস ধর্মঘট হবে না বীরভূমে। বীরভূম জেলাতে নিজেদের মধ্যে বৈঠকের পর জানাল বীরভূমের বাস মালিক সংগঠন গুলি।  বীরভূম জেলা বাস মালিক সমিতি এবং বীরভূম ডিস্ট্রিক্ট বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা বৈঠকের পর এই কথা জানিয়েছেন। সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলে তাঁরা এই ধর্মঘটে সামিল হবেন না বলে জানিয়েছেন। যার ফলে বীরভূমের প্রায় ৬৫০ বাস প্রতিদিনের মতোই বিভিন্ন রুটে চলাচল করবে।

বীরভূম জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শুভাশিস মুখোপাধ্যায় জানিয়েছেন বীরভূম জেলাতে বাসমালিকদের সংগঠনগুলি বেশ কয়েকবার বৈঠক করেছে এই বাস বনধ নিয়ে,  কিন্তু সব পক্ষই বাস বন্ধের বিপক্ষে। সেই কারণেই তাঁরা সিদ্ধান্ত নিয়েছে বীরভূম জেলায় কোনও রকম বেসরকারি বাস বন্ধ থাকবে না। অন্যদিকে বীরভূম ডিস্ট্রিক্ট বাস ও মিনিবাস ওনার্স এসোসিয়েশনের সহ সম্পাদক জয়ন্ত ব্যানার্জি জানিয়েছেন মানুষের অসুবিধা করে তাঁরা কোনও রকম বাস বন্ধ করতে আগ্রহী নয়।  তাই বীরভূম জেলায় অন্যান্য দিনের মতোই বাস পরিষেবা স্বাভাবিক থাকবে ২৮ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি।

তবে বীরভূম থেকে যে সমস্ত বাস অন্য জেলায় যাতায়াত করে, সেই জেলার বাস মালিক সংগঠন গুলি যদি বাস ধর্মঘটে সমর্থন জানায় তা হলে বীরভূম জেলার সীমানা পর্যন্ত বীরভূম জেলার বাস গুলি যাতায়াত করবে বাস ধর্মঘটের দিনগুলিতে। বিভিন্ন অফিসের অফিস যাত্রীরা যাঁরা বাসের উপর নির্ভরশীল, তাঁরা বীরভূম জেলার বাস মালিকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তবে বীরভূম জেলায় প্রায় ৬০০ মতো বাস বিভিন্ন রুটে চলাচল করে। সিউড়ি নেতাজি বাস টার্মিনাস, বোলপুর বাস স্ট্যান্ড ও  রামপুরহাট বাস স্ট্যান্ড থেকে এই বাসগুলো বিভিন্ন রুটে চলাচল করে। সে ক্ষেত্রে বীরভূম জেলার বাস মালিকরা যদি বাস বন্ধে সামিল হোতেন তা হলে অসুবিধায় পড়তেন নিত্যযাত্রীরা।

Published by:Simli Raha
First published:

Tags: Birbhum, Bus Strike