Home /News /south-bengal /

Bengal Covid Update: বাড়ছে টেস্টিং, বাংলার এই জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আটশো ছুঁই ছুঁই!

Bengal Covid Update: বাড়ছে টেস্টিং, বাংলার এই জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আটশো ছুঁই ছুঁই!

বাড়ছে করোনা উদ্বেগ

বাড়ছে করোনা উদ্বেগ

Bengal Covid Update: গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৭৭০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। প্রশাসনকে চিন্তায় ফেলেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আটশোর কাছাকাছি পৌঁছে গেল। এই ভাবে সংক্রমণ ছড়াতে থাকলে তা দু-একদিনের মধ্যেই হাজার পার করে দেবে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। তাঁরা বলছেন, করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় আক্রান্তদের চিহ্নিত করতে পরীক্ষার পরিকাঠামো বাড়ানো হয়েছে। দৈনিক পরীক্ষা এখন অনেক বেশি হচ্ছে। তার ফলে দ্রুত আক্রান্তদের চিহ্নিত করা যাচ্ছে।

আরও পড়ুন: রাস্তায় কেন ক্রমশ কমে যাচ্ছে দূরপাল্লার বাস? আসল সত্যিটা কী? জানুন বিস্তারিত...

পূর্ব বর্ধমান জেলায় চলতি জানুয়ারি মাসের শুরুতেও আক্রান্তের সংখ্যা ছিল হাতেগোনা। সেই সংখ্যাটা এখন হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৭৭০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। প্রশাসনকে চিন্তায় ফেলেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। ইতিমধ্যেই সেই সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। এখন পর্যন্ত এই জেলায় ৩৫৭৫ জন অ্যাক্টিভ করোনা আক্রান্ত রয়েছেন।

এদিন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পাঁচশো ছুঁতে চলেছে। এ দিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪৯৯ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। এ দিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ৪৫ হাজার ৬৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪১ হাজার ৪২২ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন: কোভিড ১৯ প্রভাব ফেলছে প্রজনন ক্ষমতায়? সতর্ক করছেন বিশেষজ্ঞ চিকিৎসক! অবশ্যই জানুন...

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্তদের চিহ্নিত করার কাজে বিশেষ জোর দেওয়া হয়েছে। গ্রামীণ এলাকায় আশা কর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন। সেখানে কারও জ্বর বা করোনার উপসর্গ থাকলে তাঁকে দ্রুত পরীক্ষা করিয়ে নিতে বলা হচ্ছে। আগে দৈনিক দেড় থেকে দুই হাজার নমুনা পরীক্ষার টার্গেট রাখা হয়েছিল। গত বছরের শেষের দিকে করোনার সংক্রমণ অনেকটাই কমে যাওয়ায় পরীক্ষা করানোর প্রবণতা অনেক কমে গিয়েছিল। কিন্তু এখন অনেকেই লাইনে দাঁড়িয়ে করোনার পরীক্ষা করাচ্ছেন। আপাতত দৈনিক আড়াই থেকে তিন হাজার করোনা পরীক্ষা করা হচ্ছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Coronavirus, West Bengal Covid 19 cases

পরবর্তী খবর