corona virus btn
corona virus btn
Loading

রাস্তা তো নয়, যেন নদী ! দ্রুত সংস্কারে উদ্যোগী প্রশাসন

রাস্তা তো নয়, যেন নদী ! দ্রুত সংস্কারে উদ্যোগী প্রশাসন

রাস্তায় বিশাল বিশাল গর্ত তৈরি হয়েছে ইতিমধ্যেই । সামান্য বৃষ্টি হলেই রাস্তা বড় বড় ডোবায় পরিণত হচ্ছে । রাস্তাজুড়ে শুধুই বিশাল বিশাল গর্তের মিছিল । বেহাল রাস্তার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে ।

  • Share this:

#বর্ধমান: বর্ষা নামার মুখে বেহাল রাস্তা সংস্কারের উদ্যোগী হল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন । পাকাপাকিভাবে বর্ষা নামার আগেই বেশ কয়েকটি রাস্তা যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । লকডাউনের সময় সেই সব রাস্তা সংস্কারের কাজে হাত দেওয়া যায়নি । তাই পুরোপুরি বর্ষা নামার আগে সেই সব রাস্তা সংস্কারের তৎপরতা বাড়ালো জেলা প্রশাসন । এছাড়াও বেশ কিছু রাস্তার কাজ সম্পূর্ণ না হয়ে পড়ে রয়েছে। সে সব কাজ দ্রুত শেষ করতে উদ্যোগ নেওয়া হচ্ছে । পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান , বেহাল রাস্তা মেরামত ও রাস্তা তৈরির অসম্পূর্ণ কাজ শেষ করতে জরুরি ভিত্তিতে বৈঠক ডাকা হয়েছে । কোন কোন এলাকায় রাস্তা খারাপ রয়েছে তার পূর্ণাঙ্গ তালিকা তৈরি করা হচ্ছে । তালিকা ধরে ধরে অগ্রাধিকারের ভিত্তিতে বর্ষার আগেই রাস্তা সংস্কার করতে নির্দেশ দেওয়া হচ্ছে ।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে , এসটিকেকে রোডের অনেক অনেক জায়গায় রাস্তা ভেঙে গিয়ে তা যান চলাচলের অযোগ্য হয়ে দাঁড়িয়েছে । নাদন ঘাট এলাকায় রাস্তার হাল পুরোপুরি খারাপ হয়ে গিয়েছে বলে জেলা প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছেন মন্ত্রী স্বপন দেবনাথ । আবার গলসির আদড়াহাটি এলাকার রাস্তাও বেহাল হয়ে পড়েছে । এছাড়াও রায়না থেকে গোতান পর্যন্ত রাস্তার বেশ কিছু অংশ বেহাল হয়ে পড়েছে । দেওয়ানদিঘি কুসুমগ্রাম রাস্তাও বেহাল । এইসব রাস্তা পুরোপুরি বর্ষা নামার আগে সংস্কার করে ফেলতে চাইছে জেলা প্রশাসন । সেজন্য পূর্ত সড়ক দপ্তরকৈ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ।

এলাকার বাসিন্দারা বলছেন , বিশাল বিশাল গর্ত তৈরি হয়েছে ইতিমধ্যেই । সামান্য বৃষ্টি হলেই রাস্তা বড় বড় ডোবায় পরিণত হচ্ছে । রাস্তাজুড়ে শুধুই বিশাল বিশাল গর্তের মিছিল । বেহাল রাস্তার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে । যাত্রীবাহী বাস উল্টে প্রাণহানির আশঙ্কা থেকে যাচ্ছে । তাঁরা বলছেন, এখনই রাস্তা মেরামত না হলে বর্ষায় এইসব রাস্তায় বাস-সহ যান চলাচল বন্ধ হয়ে যাবে । তাই অবিলম্বে এসব রাস্তা সংস্কার করা প্রয়োজন ।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান , কয়েকটি রাস্তা সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে বলে খবর মিলেছে । এ ব্যাপারে সংশ্লিষ্ট আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে । পুরোপুরি বর্ষা নামার আগেই গুরুত্বপূর্ণ বেহাল রাস্তাগুলি সংস্কারের কাজ যাতে শেষ করা যায় তার উদ্যোগ নেওয়া হচ্ছে ।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: June 11, 2020, 5:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर