West Bengal Election 2021 Phase 6: বুথের মধ্যেই পোলিং অফিসারের 'জয় শ্রীরাম' স্লোগান! তারপর যা হল....

West Bengal Election 2021 Phase 6: বুথের মধ্যেই পোলিং অফিসারের 'জয় শ্রীরাম' স্লোগান! তারপর যা হল....

চলছে ষষ্ঠ দফার ভোট

পূর্বস্থলীর এক ভোট কেন্দ্রের থার্ড পোলিং অফিসারের (Polling Officer) বিরুদ্ধে আজব অভিযোগ জমা পড়ল। আর তার জেরে তাঁকে সরিয়েও দিল নির্বাচন কমিশন (Election Commission)।

  • Share this:

    #বর্ধমান: নবান্ন দখলের লক্ষ্যে আজ রাজ্যে চলছে ষষ্ঠ দফার নির্বাচন (West Begal Election Phase 6)। ৪ জেলার মোট ৪৩টি আসনে ভোট চলছে। তার মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনার ১৭, পূর্ব বর্ধমানের ৮, উত্তর দিনাজপুর ও নদিয়ার ৯টি আসন। ৪ জেলার এক তৃতীয়াংশেরও বেশি বুথ অতি স্পর্শকাতর বলে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। সকাল থেকে প্রায় ৩৭% ভোট ইতিমধ্যেই পড়ে গিয়েছে। বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে শুরু করেছে। এরই মধ্যে পূর্বস্থলীর এক ভোট কেন্দ্রের থার্ড পোলিং অফিসারের (Polling Officer) বিরুদ্ধে আজব অভিযোগ জমা পড়ল। আর তার জেরে তাঁকে সরিয়েও দিল নির্বাচন কমিশন (Election Commission)।

    কী অভিযোগ? তৃণমূলের তরফে অভিযোগ করা হয়, পূর্বস্থলীর জিএসপি স্কুলের ৩৫ নম্বর বুথে তখন মকপোল চলছিল। আর মকপোল শেষ হওয়া মাত্রই ওই বুথের থার্ড পোলিং অফিসার সৌম্যজিৎ ভট্টাচার্য ‘জয় শ্রীরাম’ (Jai Shri Ram) স্লোগান দিতে থাকেন। এরপরই থার্ড পোলিং অফিসারের ওই স্লোগানে আপত্তি তোলে তৃণমূল। বুথের মধ্যে কেন 'জয় শ্রীরাম' স্লোগান তোলা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। অভিযোগ জমা পড়ে নির্বাচন কমিশনের কাছে। এরপরই তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় কমিশন।

    অপরদিকে, চোপড়ায় সংযুক্ত মোর্চা এজেন্টদের ‘হুমকি’ দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। চোপড়ার সুজালি, গোবিন্দপুরে মোর্চা এজেন্টদের ‘হুমকি’দেওয়া হয় বলে অভিযোগ। আর তার জেরে আতঙ্কে বুথে বসেননি এজেন্টরা, অভিযোগ করেছে সংযুক্ত মোর্চার। যদিও হুমকির অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

    অপরদিকে, উত্তর ২৪ পরগনার হালিশহরে বিজেপি নেতার বাড়িতে ‘হামলা’হয় বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, হালিশহরের ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই বিজেপি নেতার বাড়িতে ‘ভাঙচুর-লুঠপাট’ করে তৃণমূল। মারধর করা হয় বিজেপি নেতার মা ও ভাইকেও। তবে, হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

    আবার তার ঠিক পাশের এলাকা ব্যারাকপুরেও বিজেপি পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ব্যারাকপুরের নতুনপাড়ায় বিজেপি কার্যালয় 'ভাঙচুর' করা হয় বলে অভিযোগ। এক্ষেত্রেও অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর