Home /News /south-bengal /

Bardhaman News: রাজ্যে নিষিদ্ধ, তবুও দেদার কেনা-বেচা চলছিল গুটখার, বর্ধমানে পুলিশ যা করল...

Bardhaman News: রাজ্যে নিষিদ্ধ, তবুও দেদার কেনা-বেচা চলছিল গুটখার, বর্ধমানে পুলিশ যা করল...

Bardhaman News: ভরা বাজারে দেদার চলছিল গুটখা বিক্রি। খবর পেয়েই হাজির পুলিশের বিশাল বাহিনী।

  • Share this:

    #নয়াদিল্লি: এই রাজ্যে গুটখা ও তামাকজাত পানমশলা বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবুও বেশ কিছু দোকানে এখনও দেদার বিক্রি হচ্ছে তামাকজাত পান মশলা। ক্রেতাদের ভিড়ও লেগে রয়েছে। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন বাজারে চুটিয়ে বিক্রি হচ্ছে গুটখা ও তামাকজাত পানমশলা। এমন খবর জেলা প্রশাসনের কাছে ছিল। শনিবার পূর্ব বর্ধমান জেলা দুর্নীতিদমন শাখা, বর্ধমান থানার পুলিশ ও খাদ্য দফতর যৌথ অভিযান চালাল।

    আরও পড়ুন- স্বামীর সঙ্গে ‘বিবাহবহির্ভূত সম্পর্কের’ অভিযোগে এক মহিলার কান কেটে দিলেন তরুণী

    বর্ধমান শহরের তেতুঁলতলা বাজারে চলল যৌথ অভিযান। ২ হাজারের বেশি তামাকজাত পানমশলা ও গুটখার প্যাকেট বাজেয়াপ্ত করেছে পুলিশ। যদিও কাউকে গ্রেফতার করা হয়নি। আটকও করা হয়নি কাউকে। পুলিশের তরফে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে এমন অভিযান আরও হবে। কোনও দোকানে গুটখা ও তামাকজাত দ্রব্য বিক্রি হলে পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছে।

    আরও পড়ুন- সাংঘাতিক! সংবাদপত্রের বিজ্ঞাপন দেখে অপরাধের ব্লু প্রিন্ট! অপারেশনে ২ মহিলা...

    এদিন প্রায় ২০০০ প্যাকেট তামাকজাতীয় পানমশলা, গুটখা বাজেয়াপ্ত করা হয়েছে। নিষিদ্ধ হওয়ার পরও কী করে প্রকাশ্যে গুটখা ও তামাকজাত পানমশলা কেনা-বেচা হচ্ছিল, তা নিয়েও প্রশ্ন উঠেছে। সম্প্রতি রাজ্য সরকারের নির্দেশে তামাক জাতীয় পানমশলা ও গুটখা বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু অভিযোগ, তার পরেও বর্ধমান শহরজুড়ে যত্রতত্র এগুলি বিক্রি হচ্ছিল। এদিন তাই পুলিশ ও দুর্নীতিদমন শাখা যৌথ অভিযান চালায়।

    রাজ্যে গুটখা ব্যান হওয়ার পর থেকেই চোখ-কান খোলা রেখেছেন প্রশাসনিত কর্তারা। এমনকী তামাকজাত পানমশলা বিক্রি রুখতে সজাগ রয়েছে পুলিশও। ইতিমধ্যে বাজার থেকে উধাও হয়েছে গুটখা। তামাকজাত পানমশলা চেবানোর ফলে ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকি যেমন রয়েছে, তেমনই রাস্তা-ঘাট নোংরা হওয়ার সম্ভাবনাও রয়েছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bardhaman, Bardhaman news, Gutkha

    পরবর্তী খবর