কালনায় এবার ভাইফোঁটার বাড়তি আকর্ষণ করোনা সন্দেশ

কালনায় এবার ভাইফোঁটার বাড়তি আকর্ষণ করোনা সন্দেশ
এবার উপহারের সঙ্গে স্যানিটাইজার তো থাকছেই, মিষ্টির প্লেটেও থাকছে সচেতনতার বার্তা

এবার উপহারের সঙ্গে স্যানিটাইজার তো থাকছেই, মিষ্টির প্লেটেও থাকছে সচেতনতার বার্তা

  • Share this:

#বর্ধমান: ভাইয়েদের মঙ্গল চেয়ে বোনেদের মুখে উচ্চারিত হল- ভাইয়ের কপালে দিলাম ফোঁটা,যমের দুয়ারে পড়ল কাঁটা। কিন্তু এ বছর সব থেকে বড় কাঁটা হয়ে দাঁড়িয়েছে করোনার সংক্রমণ। তা নিয়ে বোনদের মনে উদ্বেগের শেষ নেই। ভাইকে তো কাজের প্রয়োজনে বাইরে বের হতেই হচ্ছে। সাবধান না থাকলে সংক্রমনের আশংকা পদে পদে। তাই এবার উপহারের সঙ্গে স্যানিটাইজার তো থাকছেই, মিষ্টির প্লেটেও থাকছে সচেতনতার বার্তা। সন্দেশে লেখা মাস্ক পড়ুন। কালনার মিষ্টি বিক্রেতারা এই করোনা আবহে এমনই সন্দেশ তৈরি করেছেন। বোনদের কেনা মিষ্টির তালিকায় এবার এই সন্দেশ সুপারহিট।

প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কালনা শহর ও তার আশপাশ এলাকায় সেই সংক্রমণ আরও বেশি। প্রতিদিনই অনেকে নতুন করে আক্রান্ত হচ্ছেন। তাই উদ্বেগ কমার কোনও লক্ষনই নেই। বরং বাড়ছে। তাই করোনা সচেতনতা এবার ভাইফোঁটার সন্দেশেও।

বাসিন্দাদের আকৃষ্ট করতে এবার ভাইফোঁটার মিষ্টিতেও ফুটিয়ে তোলা হয়েছে নোবেল করোনা ভাইরাসকে। কালনার পুরাতন বাসস্ট্যান্ডে এক মিষ্টির দোকানে তৈরি হয়েছে ভাইফোঁটা উপলক্ষে করোনা ভাইরাস মিষ্টি। করোনা ভাইরাস যেমন দেখতে সেই আদলেই তৈরি হয়েছে এই মিষ্টি। দোকানের মালিক সুরজিৎ মোদক জানালেন, প্রতি বছরই নতুন কিছু মিষ্টি তৈরি করি আমরা। এ বছর বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাস থাবা বসিয়েছে। সেই কথা মাথায় রেখে করোনা ভাইরাসের আদলে মিষ্টি তৈরি করা হয়েছে। মানুষের সচেতনতার বার্তা দিতেই এই মিষ্টি। এমনিতেই কালনা সন্দেশ ও মিষ্টি দইয়ের জন্য বিখ্যাত। তার সঙ্গেই বাড়তি আকর্ষণ এবার করোনা সন্দেশের।


Published by:Ananya Chakraborty
First published: