Home /News /south-bengal /
Bangla News: হাসি-খেলা-কলতান বন্ধ, ৭ দিনে হাসপাতালে ১৫১ শিশু! ঘরে ঘরে উদ্বেগ বাড়ছে কালনায়...

Bangla News: হাসি-খেলা-কলতান বন্ধ, ৭ দিনে হাসপাতালে ১৫১ শিশু! ঘরে ঘরে উদ্বেগ বাড়ছে কালনায়...

উৎসবের মুখে উদ্বেগ বাড়ছে শিশু স্বাস্থ্য নিয়ে

উৎসবের মুখে উদ্বেগ বাড়ছে শিশু স্বাস্থ্য নিয়ে

Bangla News: যেই কচিকাঁচাদের নিয়ে পুজোর সবথেকে বেশি আনন্দ, উৎসবের মেজাজ ভরে ওঠে, সেই ছোটরাই জ্বরে অসুস্থ (Child Fever)।

  • Share this:

#বর্ধমান: পুজোর বাকি আর মাত্র দশ দিন। অথচ যেই কচিকাঁচাদের নিয়ে পুজোর সবথেকে বেশি আনন্দ, উৎসবের মেজাজ ভরে ওঠে, সেই ছোটরাই অসুস্থ। রাজ্যের জেলায় জেলায় জ্বরের প্রকোপ (Bangla News) ভয়ঙ্কর গতিতে বাড়ছে। শিশুদের স্বাস্থ্য নিয়ে তাই রাজ্যজুড়ে শঙ্কা ক্রমশই বাড়ছে। বর্ধমানের কালনায় (Child Fever Burdwan) লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মাসের ২০ তারিখ থেকে ২৬তারিখ পর্যন্ত সাত দিনে কালনা মহকুমা হাসপাতালে জ্বর, সর্দি, কাশি নিয়ে ভর্তি হয়েছে ১৫১ টি শিশু। উদ্ভিগ্ন হাসপাতাল কর্তৃপক্ষ। চিন্তার ভাঁজ অভিভাবকদের কপালে।

এখন কালনা মহকুমা হাসপাতালের বেশ কিছু শিশু চিকিৎসাধীন রয়েছে। হাসপাতাল সূত্রে খবর অসুস্থ হলেও শিশুদের সকলের অবস্থা স্থিতিশীল (Bangla News)। তবে এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা চিকিৎসকদের। আর তাতেই ভয় বাড়ছে শিশুদের অভিভাবকদের।

আরও পড়ুন: প্রচণ্ড শব্দে কেঁপে উঠল এলাকা, ভেসে আসছে আর্তনাদ, চিৎকার! বৃষ্টির সকালে ভয়ঙ্কর কাণ্ড কলকাতার বুকে...

হাসপাতালের তরফে জানানো হয়েছে ভর্তি হওয়া শিশুদের সকলেরই মোটামুটি একই উপসর্গ (Bangla News)। জ্বর, কাশি রয়েছে। সঙ্গে কিছু শিশুর শ্বাসকষ্টও রয়েছে। চিকিৎসাধীন সব শিশুরই করোনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল। শিশুরা সবাই করোনা নেগেটিভ এমনটাও জানা গিয়েছে। কিন্তু জ্বর ও শ্বাসকষ্টের মতো সমস্যা চিন্তা বাড়াচ্ছে। কালনা মহকুমা হাসপাতাল সুপার অরূপ রতন করন জানান,অভিভাবকদের সব রকম করোনা বিধি মেনে বাড়িতে শিশুদের সঙ্গে মেলামেশার পরামর্শ দেওয়া হচ্ছে।

অন্যদিকে, ফের শিশু মৃত্যু ঘটনা (Bangla News) ঘটেছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical College Hospital)। সোম থেকে মঙ্গলবারের ২৪ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একটি ৩৪ দিনের শিশু রয়েছে। জলপাইগুড়ির কাঠামবাড়ির বাসিন্দা। সোমবারই ভর্তি করানো হয়েছিল হাসপাতালে। অন্য দু'জনের বয়স যথাক্রমে ১ মাস ১৫ দিন ও ৯ মাস। একজনের বাড়ি ডুয়ার্সের বীরপাড়া এবং অন্যজন নকশালবাড়ির হাতিঘিষাতে।

আরও পড়ুন: North Bengal Medical Hospital-এ ফের ৩ শিশুর মৃত্যু, এখনও চিকিৎসাধীন প্রচুর শিশু

এই নিয়ে গত ৮ দিনে এক বালক সহ ১০ জন শিশুর মৃত্যু হল উত্তরবঙ্গ মেডিকেলে। যা ভাবাচ্ছে। যদিও মেডিকেল সুপারের দাবী, মৃত্যুর সংখ্যা বাড়েনি। সেপটসেমিয়া, নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদেরই বাঁচানো সম্ভব হচ্ছে না। এদিকে গত ২৪ ঘণ্টায় ২৪ জন ভর্তি হয়েছে শিশু বিভাগে,এর মধ্যে ১৬ জন জ্বর সর্দি নিয়ে ভর্তি। বর্তমানে মোট ৬৯ জন শিশু ভর্তি। অর্থাৎ চাপ ক্রমেই বাড়ছে। সবমিলিয়ে ছোটদের অসুস্থতা ভাবাচ্ছে রাজ্যজুড়ে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Burdwan, Burdwan news, Child Fever

পরবর্তী খবর