Home /News /south-bengal /
Bank Fraud Case: 'কাল ব্যাঙ্কে আসুন, আজ শুধু...', বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে গায়েব ১.২০ লাখ! খুব সাবধান...

Bank Fraud Case: 'কাল ব্যাঙ্কে আসুন, আজ শুধু...', বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে গায়েব ১.২০ লাখ! খুব সাবধান...

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Bank Fraud Case: একটি অচেনা নম্বর থেকে ফোন করে জানানো হয়, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ম্যানেজার বলছেন, দিব্যেন্দুবাবুর ATM কার্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। এখনই রিনুয়াল করতে হবে।

  • Share this:

    #নিউ ব্যারাকপুর: না বুঝে OTP শেয়ার, তারপরেই ১লাখ ২০ হাজার টাকা গায়েব! নিউব্যারাকপুর পুরসভার ৮নম্বর ওয়ার্ডের শরৎ চ্যাটার্জি রোডে অবসরপ্রাপ্ত এক বৃদ্ধ প্রতারণা শিকার হলেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায়। নিউ ব্যারাকপুর ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সত্তোরোর্ধ্ব দিব্যেন্দু নারায়ণ বিশ্বাস মঙ্গলবার বিকেলে একটি অচেনা নম্বর থেকে ফোন করে জানানো হয়, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ম্যানেজার বলছেন, দিব্যেন্দুবাবুর ATM কার্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। এখনই রিনুয়াল করতে হবে।

    ওই ব্যক্তির কথা শুনে দিব্যেন্দুবাবুর সন্দেহ হলেও ওই প্রতারকের ব্যবহার এবং যখন শোনেন তিনি নিউ ব্যারাকপুর ব্রাঞ্চ থেকে বলছেন, আগামী কাল আধার কার্ড নিয়ে ব্যাঙ্কে এলে সব ঠিক হয়ে যাবে, কোন সমস্যা হবে না, শুধু সেই মুহুর্তে যে OTP গুলি যাবে সেগুলি জানাতে বলেন, এরপরই একেএকে দিব্যেন্দু বাবু ওটিপি শেয়ার করে যান। আর সঙ্গেসঙ্গে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে যায়। যখন তিনি বুঝলেন তিনি ভুল করছেন,ততক্ষণে কাজ শেষ।

    আরও পড়ুন: বিহার থেকে রাজ্যে ঢুকল একটি বোলেরো গাড়ি, যা মিলল ভিতরে, চক্ষু চড়কগাছ সকলের!

    ঘটনাটি ঘটে মঙ্গলবার বিকেল ৫টার কিছু আগে। তারপরই অসুস্থ বৃদ্ধ ছোটেন নিউ ব্যারাকপুর ব্রাঞ্চে, যেখানে তার অ্যাকাউন্ট রয়েছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ সব জানার পর যথাযথ সহযোগিতা করেন। কিন্তু যখন জানতে পারে টাকার অঙ্কটা ১লাখ ২০ হাজার, তখনই খুবই ভেঙে পড়েন বৃদ্ধ। নিউব্যারাকপুর থানায় অভিযোগ জানান তিনি। থানা থেকেও যথেষ্ট সহযোগিতা করা হয়। FIR করা হয়েছে নিউব্যারাকপুর থানায়।

    আরও পড়ুন: এক সময়ের পদ্ম-তারকা, হঠাৎ তৃণমূলের প্রচারে হাজির! এই অভিনেতাকে নিয়ে শুরু তীব্র গুঞ্জন

    ভারতীয় দন্ডবিধি আইনের ৪২০,৪০৬ ধারায় প্রতারণা মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে এই ঘটনায় মানসিক ভাবে ভেঙে পড়েছেন ওই বৃদ্ধ। শারীরিক ভাবে অসুস্থ বৃদ্ধ জানান, তাঁর হার্টের সমস্যা রয়েছে। একটি জটিল অস্ত্রোপচারের জন্য কয়েক লক্ষ টাকার প্রয়োজন। তাই এই ভাবে এত গুলো টাকা গায়েব হওয়ায় মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন তিন। গোটা ঘটনার তদন্তে নিউ ব্যারাকপুর থানার পুলিশ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bank Fraud Case, West Bengal news

    পরবর্তী খবর