Home /News /south-bengal /
Bangla News: দুর্ঘটনায় খাদ্যনালি ফেটে পেটে জমছিল মল, অসাধ্যসাধন করে শিল্পীকে জীবনদান চিকিৎসকের!

Bangla News: দুর্ঘটনায় খাদ্যনালি ফেটে পেটে জমছিল মল, অসাধ্যসাধন করে শিল্পীকে জীবনদান চিকিৎসকের!

Bangla News

Bangla News

তার ফলে মল ক্রমশ পেটে এসে জমা হতে শুরু করে। পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকে৷ (Bangla News)

  • Share this:

    #হাওড়া: রবিবার গভীর রাতে কাজ সেরে বাড়ি ফিরছিলেন শ্যামপুর-২ ব্লকের বছর পঞ্চান্নর প্রফুল্ল রুইদাস। সেই রাতে বাগনান-২ ব্লকে জাতীয় সড়কে পথ দুর্ঘটনা গুরুতর আহত হন তিনি। তাঁকে উদ্ধার করে বাগনানের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, প্রফুল্ল রুইদাসের পেট ও বুকের উপর মারাত্মকভাবে চোট লেগে রক্ত চলাচল বন্ধ হয়ে যায়৷ প্রবল শ্বাসকষ্ট ও রক্তক্ষরণ শুরু হয়। এমনকী খাদ্যনালিও ফেটে গিয়েছে। তার ফলে মল ক্রমশ পেটে এসে জমা হতে শুরু করে। পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকে৷ (Bangla News)

    আরও পড়ুন: রাজ্যে চতুর্থ বিমানবন্দর, শীঘ্রই বাণিজ্যিকভাবে উড়ান চালু এই জেলায়!

    এই পরিস্থিতিতে কলকাতায় না পাঠিয়ে বাগনানের একটি বেসরকারি হাসপাতালেই তড়িঘড়ি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন সার্জেন সুদীপ্ত মল্লিক। কিন্তু হাসপাতালে সংশ্লিষ্ট অস্ত্রোপচারের সামগ্রী না থাকায় সমস্যায় পড়েন৷ তবুও হাল ছাড়েননি৷ বিভিন্ন হাসপাতাল থেকে অস্ত্রোপচারের সামগ্রী এনে অপারেশন শুরু করেন৷ প্রায় দীর্ঘ পাঁচ ঘন্টা ধরে অস্ত্রোপচার করেন তিনি। অস্ত্রোপচারের পর আপাতত প্রফুল্ল বাবু সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন: সবুজ নয়, এবার হলুদ তরমুজের চাষে মজেছেন চাষিরা! কেন জানেন?

    চিকিৎসক সুদীপ্ত মল্লিকের কথায়, 'এই ধরনের অপারেশনে ভীষণ ঝুকি থাকে। এই অপারেশন শুধু বাগনান নয়, সারা হাওড়া জেলায় কখনও হয়েছে বলে তার জানা নেই৷ সাধারণত এই ধরণের রোগী এলেই বিভিন্ন মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করে দেওয়া হয়।' কিন্তু এ এক্ষেত্রে রোগীর অবস্থা ক্রমশ খারাপ হতে থাকায় কলকাতায় না পাঠিয়ে পরিবারের সম্মতিতে নিজেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারে প্রায় চার ইউনিট রক্ত লেগেছে। সফল অস্ত্রোপচারে খুশি প্রফুল্ল বাবু ও তাঁর পরিবারের সদস্যরা। প্রফুল্ল বাবু পেশায় ঢাকি ও একজন লোক সঙ্গীত শিল্পী৷

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Howrah

    পরবর্তী খবর