Home /News /south-bengal /
Bangla News: শুধু অভিযোগ জানানোই নয়, থানার কাজ অনেক! শুরু হল আপনার থানা আপনার পাড়ায়

Bangla News: শুধু অভিযোগ জানানোই নয়, থানার কাজ অনেক! শুরু হল আপনার থানা আপনার পাড়ায়

Bangla News

Bangla News

সঙ্গে থানার সমস্ত বিষয়বস্তু সাধারণ মানুষ সকলের সামনে তুলে ধরা হয়। (Bangla News)

  • Share this:

#বীরভূম: বীরভূমের হিংলো গ্রামপঞ্চায়েতে মহম্মদ বাজার থানার উদ্যোগে আয়োজিত হয়  'আপনার থানা আপনার পাড়ায় '। সেখানে উপস্থিত ছিলেন মহম্মদ বাজার থানার ওসি তপাই বিশ্বাস,  থানার কর্মী-সহ হিংলো পঞ্চায়েতের সদস্যরা ।  হিংলো জিপিতে আয়োজিত  'আপনার থানা আপনার পাড়ায় '-এ উপস্থিত ছিলেন মহম্মদ বাজার থানার ওসি তপাই বিশ্বাস,  থানার বিভিন্ন কর্মী-সহ হিংলো পঞ্চায়েতের সদস্যরা। সেখানে প্রথমেই আলোচনা করা হয় জেনারেল ডাইরি সম্পর্কে।

আরও পড়ুন: অস্টিওপোরোসিস হলে অনেক সময় সোজা হয়ে দাঁড়ানো যায় না, সতর্ক হবেন কী ভাবে?

সঙ্গে থানার সমস্ত বিষয়বস্তু সাধারণ মানুষ সকলের সামনে তুলে ধরা হয় । এছাড়াও সাধারণ মানুষের সুবিধার্থে থানার তরফ থেকে সচেতনতার বার্তা দেওয়া হয় । প্রথমেই সতর্ক করা হয় জমি কেনাবেচা নিয়ে। জমি কেনার সময় অবশ্যই জমির কাগজপত্র দেখে জমি কেনার কথা বলা হয়। সঙ্গে জমির দলিল ঠিক আছে কিনা মালিকানা ঠিক আছে কিনা সমস্তটাই দেখে তবে জমি কিনতে বলা হয় । গাড়ি কেনার ক্ষেত্রেও কিছু বিষয় দেখে নিতে বলা হয় । এই যেমন গাড়ির কাগজপত্র ঠিক আছে কিনা , গাড়ির অবস্থা ঠিক আছে কিনা সমস্ত বিষয় খতিয়ে দেখে গাড়ি কিনতে বলা হয়।

আরও পড়ুন: রেল বিদ্যালয়ে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ, জানুন বিশদে

তবে গাড়ি কেনার ক্ষেত্রে অবশ্যই যাতে মালিকানা হস্তান্তর করে নেওয়া হয় সেই সকল বিষয় সম্পর্কে বলা হয়। সঙ্গে সঙ্গে ব্যাংক প্রতারণা কিংবা মোবাইল প্রতারণা সম্পর্কে সতর্ক করা হয়। যাতে মোবাইলে আসা কোনও ওটিপি অন্য কারও সঙ্গে আলোচনা না করা হয়। এই কিছু কিছু বিষয়গুলি মেনে চললে অনেকাংশই প্রতারকদের থেকে সতর্ক থাকা যায়। তবে আরও বলা হয় যে কোনও থানাকে যে শুধু অভিযোগ জানানোর স্থানই ভাববেন না, যদি কোনও আইনি পরামর্শ নিতে চান তাহলেও আপনারা থানায় আসতে পারেন। যে কোনও বিষয়ে ভয় না পেয়ে থানায় এসে জানান, থানা আপনাদের সহায়তা করবে বলেই দাবি আপনার থানা আপনার পাড়ায় কর্মসূচির উদ্যোক্তাদের।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bangla News, Birbhum news

পরবর্তী খবর