Home /News /south-bengal /
Bandel Station Open|| ১৪ ঘণ্টা আগেই শেষ ব্যান্ডেলের কাজ, সকালেই গড়াল লোকাল ট্রেনের চাকা, স্বস্তিতে যাত্রীরা

Bandel Station Open|| ১৪ ঘণ্টা আগেই শেষ ব্যান্ডেলের কাজ, সকালেই গড়াল লোকাল ট্রেনের চাকা, স্বস্তিতে যাত্রীরা

Bandel station open again after 58 hours: সোমবার দুপুর তিনটে নয়, তার ১৪ ঘণ্টা আগে রবিবার রাত ১'টায় সম্পূর্ণ হয়ে যায় ব্যান্ডেল স্টেশনের রিলে রুট ইন্টারলকিংয়ের কাজ।

  • Share this:

#ব্যান্ডেল: ১৪ ঘণ্টা আগেই শেষ ব্যান্ডেলের কাজ। সোমবার দুপুর তিনটে নয়, তার ১৪ ঘণ্টা আগে রবিবার রাত ১'টায় সম্পূর্ণ হয়ে যায় ব্যান্ডেল স্টেশনের রিলে রুট ইন্টারলকিংয়ের কাজ। নির্দিষ্ট সময়ের অনেকটা আগে কাজ শেষ হয়ে যাওয়ায় সোমবার বিকাল ৩টের পরিবর্তে এ দিন সকাল ৮.২০ মিনিটেই ব্যান্ডেল জংশন থেকে প্রথম লোকাল রওনা দেয় হাওড়া অভিমুখে।

৭২ ঘণ্টা নয়, মাত্র ৫৮ ঘণ্টাতেই কাজ শেষ হয়ে যায় পূর্ব রেলের ব্যান্ডেল জংশনে। সোমবার সংস্থার মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, ‘এটি বিশ্বের বৃহত্তম রিলে রুট ইন্টারলকিং ব্যবস্থা। এখান থেকে একসঙ্গে এক হাজার দু’টি পয়েন্টকে নিয়ন্ত্রণ করা যাবে। এর আগে এই ধরনের যে কাজ হয়েছে তাতে একসঙ্গে ৪৬৯টি পয়েন্টকে নিয়ন্ত্রণ করা যেত।’

আরও পড়ুন: কাজ হচ্ছে রেলের, এক ধাক্কায় বাড়ল বাসের ভাড়া! উত্তরবঙ্গগামী বাসের ভাড়া কত হল জানেন?

এ দিকে, ব্যান্ডেল স্টেশনে শুক্রবার থেকে ইন্টারলকিং ছাড়াও কাজ চলছিল থার্ড লাইন সম্প্রসারণের। সেই কাজও নির্দিষ্ট সময়ের আগেই শেষ হয়ে গিয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল। থার্ড লাইন সম্প্রসারণের কাজ শেষ হওয়ার পরেই ওই অংশ পরিদর্শনে হাজির হয়েছেন কমিশনার অফ রেলওয়ে সেফটির (সিআরএস) প্রতিনিধিরা। সোমবার তাঁরা লাইন পরিদর্শন করেছেন। অতি দ্রুত এই লাইন দিয়ে ট্রেন চালানোর ছাড়পত্র পাওয়া নিয়ে রীতিমতো আশাবাদী পূর্ব রেল।

আবীর ঘোষাল 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bandel Station

পরবর্তী খবর