• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal Election 2021: শাড়ি পরে কয়লাখনির ভিতরে সায়নী ঘোষ, নিয়ম ভেঙে বিতর্কে

West Bengal Election 2021: শাড়ি পরে কয়লাখনির ভিতরে সায়নী ঘোষ, নিয়ম ভেঙে বিতর্কে

আসানসোল দক্ষিণের প্রার্থী সায়নী ঘোষ। তাঁর বিরুদ্ধে বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পাল।

আসানসোল দক্ষিণের প্রার্থী সায়নী ঘোষ। তাঁর বিরুদ্ধে বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পাল।

আসানসোল দক্ষিণের প্রার্থী সায়নী ঘোষ। তাঁর বিরুদ্ধে বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পাল।

  • Share this:

    #জামুড়িয়া: ভোট বড় বালাই! জনসংযোগ ও প্রচারের কাজে নেমে ভোট প্রার্থীরা কতকিছুই তো করেন। জনসাধারণের একজন বলে নিজেদের বোঝাতে চান তাঁরা। যদিও ভোটের পর অবশ্য অনেকের দেখা মেলে না। সে পরের কথা। এখন তো ভোটের সময়। এখন ঘরে-ঘরে, দুয়ারে-দুয়ারে ঘুরে মানুষকে বুকে টেনে নিচ্ছেন ভোট প্রার্থীরা। অভিনেত্রী-রাজনীতিবিদ সায়নী ঘোষও তাই করছেন। বাম মনোভাবাপন্ন হিসেবে ইমেজ তৈরি হয়েছিল অভিনেত্রী সায়নী ঘোষের। তবে তিনি নিজেই সেই ইমেজ ভেঙে বেরিয়ে এসেছেন। টলিউডের অভিনেত্রী এখন তৃণমূলের ভোট প্রার্থী। মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণাযতেই তিনি শাসক দলে যোগ দিয়েছেন বলে জানিয়েছিলেন।

    আসানসোল দক্ষিণের প্রার্থী সায়নী ঘোষ। তাঁর বিরুদ্ধে বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পাল। ওই কেন্দ্রে অগ্নিমিত্রা ও সায়নী, কেউ বিনা যুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়তে চাইছেন না। সায়নী ঘোষের প্রচারের ধরণের ভিডিয়ো ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শাড়ির কুঁচি ধরে তিনি রাস্তায় ছুটছেন, এমন ছবি, ভিডিও দেখেছেন পাঠক ও দর্শকরা। আবার সেই সায়নী ঘোষ মালায় ঢাকা নিজের মুখের ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়েছিলেন। তাঁকে ঘিরে যে উন্মাদনা তৈরি হয়েছে, সেই ছবি যেন তুলে ধরতে চাইছেন সায়নী। আবার তাঁর দৌড়ানোর ভিডিও নিয়ে হাসাহাসি হতেই সায়নী সপাটে জবাব দিয়েছেন, আমার পা, আমার ইচ্ছে। যদিও জানা গিয়েছিল, নিজের দলের কর্মীদের ধাক্কাধাক্কি থেকে বাঁচতে সায়নী শাড়ি পরা অবস্থাতেই ছুটেছিলেন। তবে সেসব নিয়ে কখনও কোনও বিতর্ক তৈরি হয়নি। কিন্তু এবার সায়নী ঘোষ যা করলেন তাতে বিতর্ক উস্কে গেল।

    প্রচারে নেমে নিজের বিধানসভা এলাকা ছেড়ে সায়নী ঘোষ জামুড়িয়ার সিয়ারসোল কোলিয়ারিতে পৌঁছে গিয়েছিলেন। তাঁর উদ্দেশ্য ছিল, ওই কয়লা খনিতে কাজ করা শ্রমিকদের সঙ্গে কথা বলা! তাঁদের অভাব-অভিযোগ শুনতে চেয়েছিলেন ভোটের মুখে। আর তাই আবার শাড়ি পরে তিনি সোজা নেমে পড়েছিলেন কয়লা খনির ভিতরে। তাঁর মাথায় অবশ্য হেলমেট ছিল। তবুও কয়লাখনির ভিতরে কিছু নিয়ম মেনে তবেই নামা যায়। আর তার অন্যতম হল যথাযথ পোশাক। যে কোনও পোশাকে, বিশেষত শাড়ি পরে কয়লাখনির ভেতরে নামার কোনও নিয়ম নেই। আর তাই সায়নী ঘোষের বিরুদ্ধে এবার নিয়ম ভাঙার অভিযোগ উঠল। তিনি কেন কয়লাখনির ভেতরে ঢুকে ছিলেন, তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে।

    Published by:Suman Majumder
    First published: