Home /News /south-bengal /
Amarnath Cloudburst Tragedy|| 'গুহার সামনে পৌঁছতেই হুড়মুড়িয়ে তলিয়ে গেল সব', অমরনাথ যাত্রার ভয়াবহ অভিজ্ঞতা ৯ বন্ধুর

Amarnath Cloudburst Tragedy|| 'গুহার সামনে পৌঁছতেই হুড়মুড়িয়ে তলিয়ে গেল সব', অমরনাথ যাত্রার ভয়াবহ অভিজ্ঞতা ৯ বন্ধুর

দুর্গাপুরের অমরনাথ ফেরত দল।

দুর্গাপুরের অমরনাথ ফেরত দল।

Amarnath Cloudburst Tragedy: অমরনাথ যাত্রায় এই ঘটনা প্রত্যক্ষ করে ও সামনে থেকে ভয়াবহ রুপ দেখে দুর্গাপুরে ফিরলেন ৯ বন্ধু। ভয়ঙ্কর অভিজ্ঞতা, ভয়ের ছাপ চোখে মুখে নিয়ে দুর্গাপুরে ফিরেছেন ৮ জন।

  • Share this:

    #দুর্গাপুর: বিপর্যস্ত অমরনাথ যাত্রা। লণ্ডভণ্ড অমরনাথ গুহার সামনে, চারিধারে ভাগো ভাগো চিৎকার। হাজার হাজার যাত্রী দিশাহীন। অমরনাথ যাত্রায় এই ঘটনা প্রত্যক্ষ করে ও সামনে থেকে ভয়াবহ রুপ দেখে দুর্গাপুরে ফিরলেন ৯ বন্ধু। ভয়ঙ্কর অভিজ্ঞতা, ভয়ের ছাপ চোখে মুখে নিয়ে দুর্গাপুরে ফিরেছেন ৮ জন। সুরজিৎ নন্দা নামে এক বন্ধুর পায়ে গুরুতর চোট পাওয়ায় গতকাল বিমানে করে ফিরেছেন দুর্গাপুরে।

    মনের মতো অমরনাথ দর্শন না হলেও ভয়ঙ্কর অভিজ্ঞতা নিয়ে ফিরলেন দুর্গাপুরের মনোরঞ্জন খাঁ, কৌশিক মুখোপাধ্যায়, অসীম নন্দী, গৌতম চট্টোপাধ্যায়, তীর্থ মুখোপাধ্যায়, অভয় হীরা, প্রদীপ চৌধুরী, সঞ্জীব বারুই এবং সুরজিৎ নন্দা। ৯ বন্ধু একসঙ্গে অমরনাথ দর্শনের জন্য দুর্গাপুর থেকে ৩ জুলাই ট্রেনে করে রওনা দেয় জম্মু। ৫ জুলাই কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দেওয়ার প্রথমেই রামবান এলাকায় ধসের কবলে পড়েন তাঁরা৷ সেনার তরফে সেনা ছাউনিতে সমস্ত যাত্রীদের রাখা হয়। ৬ জুলাই কাশ্মীরের পেহেলগাঁও পৌঁছয়। ৭ জুলাই অমরনাথ যাত্রা শুরু হয় এবং ৮ জুলাই টানা বৃষ্টি উপেক্ষা করে অমরনাথ দর্শন জন্য গুহার সামনে পৌঁছন ৯ বন্ধু।জানিয়েছেন, গুহার সামনে যেতেই মেঘভাঙা বৃষ্টি লন্ডভন্ড হয়ে যায় সব। নিমেষের মধ্যে এই ঘটনা ঘটে যাওয়ায় হতবাক যাত্রীরা৷ কী করবেন, তা বুঝতে না পেরে ভয়ে ছোটাছুটি শুরু করে দেন।

    আরও পড়ুন: ঘণ্টাখানেকেই আবহাওয়ার আমূল বদল! ২৪ ঘণ্টায় কাঁপিয়ে বৃষ্টি দক্ষিণের জেলায় জেলায়...

    চোখের সামনে ভেসে যাচ্ছে লঙ্গরখানা, অস্থায়ী টেন্ট, হাজার হাজার মানুষ এদিক ওদিক ছুটছেন, কোথায় যাবেন কেউ জানেন না। তারই মধ্যে 'ভাগো ভাগো' শব্দে কানে আসছে সেনাবাহিনীর। এমতাবস্থায় মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছেন বলে দাবি ৯ বন্ধু। ছড়িয়ে ছিটিয়ে পড়েছিলেন বন্ধুরাও। তেমনভাবে ফোনেও যোগাযোগ করা সম্ভব হচ্ছিল না। প্রায় ৩ ঘণ্টা পর আবার বন্ধুদের একসঙ্গে দেখা হয়, তাতে সাময়িক শান্তি খুঁজে পায় বলে জানান। দলের সদস্য সুরজিৎ নন্দা পাথরের চোট পাওয়ায় গুরুতর আহত হন।

    আজ বুধবার দুর্গাপুরে ফিরে এসে আতঙ্কের ছাপ চোখে মুখে স্পষ্ট। তবে পরিবারের কাছে ফিরতে পেরে খুশি। আগামী দিনে আবারও অমরনাথ যাওয়ার ইচ্ছা রয়েছে বলে সকলেই আশা প্রকাশ করেন পাশাপাশি সেনাবাহিনীর তৎপরতা সম্মান জানিয়েছেন সকলে।

    Arpan Chakraborty

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Amarnath Tragedy

    পরবর্তী খবর