corona virus btn
corona virus btn
Loading

৪০০ টাকায় এক কেজি পাঁঠার মাংসের সঙ্গে বিনামূল্যে মুরগির মাংস! বোর্ড ঝুলিয়ে চলছে বিকিকিনি

৪০০ টাকায় এক কেজি পাঁঠার মাংসের সঙ্গে বিনামূল্যে মুরগির মাংস! বোর্ড ঝুলিয়ে চলছে বিকিকিনি
প্রতীকী ছবি

মাত্র ৪০০ টাকায় এক কেজি পাঁঠার মাংস কিনলে ৪০০ গ্রাম মুরগির মাংস একেবারে বিনামূল্যে।

  • Share this:

#রিষড়া: একেবারে নয়া কম্বো অফার। মাত্র ৪০০ টাকায় এক কেজি পাঁঠার মাংস কিনলে ৪০০ গ্রাম মুরগির মাংস একেবারে বিনামূল্যে। রীতিমতো দোকানে বোর্ড ঝুলিয়ে চলছে বিক্রি। ক্রেতারাও লাইন দিয়ে কিনছেন মাংস।

রিষড়া জিটি রোড সংলগ্ন একটি মাংসের দোকানে এভাবেই চলছে হাঁকডাক করে মটন, চিকেনের সেল! বিক্রেতার নাম জুগনু কুরেশি। ক্রেতাদের সুবিধা একটাই, যাঁদের পাঁঠায় অরুচি বা খাওয়া মানা, তাঁদের আলাদা করে আর চিকেন কিনতে হচ্ছে না। জুগনু বলেন, “লকডাউনের জন্যই এই অফার। স্টক হয়ে গিয়েছে অনেক। আর আমরাও কমে কিনছি। তাই কমে বিক্রি করছি। তার সঙ্গে শ্রাবণ মাসের জন্য মুরগির মাংসের অফারটা নিজে থেকেই দিচ্ছি দু'দিন হল।”

করোনা আবহে ব্যবসায় মন্দা চলছে অনেক দিন। খদ্দের টানতে নানা রকম অফার দিতে হচ্ছে ব্যবসায়ীদের। সেরকমই রিষড়া ওয়েলিংটন গেট মোড়ে মটন কিনলে চিকেন ফ্রি অফার দিয়েছেন এক মাংস বিক্রেতা। সেখানেই সপ্তাহান্তে ভিড় করে মাংস কিনছেন এলাকার বাসিন্দারা। বাজারে পাঁঠা বা খাসির মাংস কোথাও ৬৫০, কোথাও ৭০০, কোথাও বা ৭৫০। সেখানে মাত্র ৪০০ টাকায় কী ভাবে মাংস বিক্রি করছেন এই ব্যবসায়ী? সঙ্গে মুরগির মাংস আবার বিনামূল্যে!

জুগনু জানিয়েছেন, হোটেল বা রেস্তোরাঁ না খোলায় পাঁঠার মাংসের বিক্রি অনেকটাই কমেছে। ফলে ভীন রাজ্য থেকে যে ছাগল আসছে, সেগুলো জমে যাচ্ছে। তাই সস্তায় বিক্রি করা সম্ভব হচ্ছে। আর সস্তায় পাঁঠার সঙ্গে মুরগির মাংস মেলায় খুশি ক্রেতারা। এলাকার অন্যান্য মাংস ব্যবসায়ীরা জানিয়েছেন, বিহার, ঝাড়খণ্ড-সহ বিভিন্ন রাজ্যের খামারে বছরের এই সময়ে পাঁঠার জোগান বেশি থাকে। ফলে ভীন রাজ্য থেকে কম টাকায় পাঁঠা আমদানি হয়। তাই দাম এত কম করা সম্ভব হয়। কিন্তু গ্রাম বাংলায় প্রজনন করা পাঁঠার মাংসের স্বাদ অনেকটাই আলাদা, তা বলার অবকাশ রাখে না।

তথ্য ও ছবিঃ রানা কর্মকার।

Published by: Shubhagata Dey
First published: July 11, 2020, 10:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर