বন্ধ কলকাতা ও হাওড়ার ৪টি অতি গুরুত্বপূর্ণ সেতু, ছুটির দিনেও নাজেহাল শহরবাসী

স্বাস্থ্য পরীক্ষা ও মেরামতির জন্য কলকাতা ও হাওড়ায় বন্ধ ৪টি অতি উরুত্বপূর্ণ সেতু

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 23, 2019 05:07 PM IST
বন্ধ কলকাতা ও হাওড়ার ৪টি অতি গুরুত্বপূর্ণ সেতু, ছুটির দিনেও নাজেহাল শহরবাসী
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 23, 2019 05:07 PM IST

#কলকাতা: স্বাস্থ্য পরীক্ষা ও মেরামতির জন্য কলকাতা ও হাওড়ায় বন্ধ ৪টি অতি উরুত্বপূর্ণ সেতু। বন্ধ অরবিন্দ সেতু, জীবনানন্দ সেতু, চেতলা লকগেট সেতু ও হাওড়ার বঙ্কিম সেতুর একাংশ।

বৃহস্পতিবার রাত থেকে বন্ধ উল্টোডাঙা-খান্না সংযোগকারী অরবিন্দ সেতু। রবিবার পর্যন্ত বন্ধ থাকবে অরবিন্দ সেতু। আজ সকাল থেকে বন্ধ প্রিন্স আনোয়ার শাহ-বাইপাস কানেক্টরের সংযোগকারী জীবনানন্দ সেতু। রবিবার পর্যন্ত বন্ধ জীবনানন্দ সেতু। পাশাপাশি, রবিবার পর্যন্ত বন্ধ থাকবে হাওড়ার বঙ্কিম সেতুর একাংশও। ত্রুটি ধরা পড়ায় বন্ধ চেতলা লকগেট সেতু।

অরবিন্দ সেতু উত্তর কলকাতার অন্যতম ব্যস্ত সেতু। খান্না ও উল্টোডাঙার প্রধান সংযোগকারী উড়ালপুল। সল্টলেক, বাইপাস এবং ভিআইপি রোডগামী বহু গাড়ি অরবিন্দ সেতুর উপর নির্ভরশীল। বৃহস্পতিবার রাত থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য সেতুটি বন্ধ থাকায় বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা করেছে পুলিশ। শুক্রবার সরকারি ছুটির দিন হলেও রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। যদিও সেতুর সুরক্ষার জন্য কদিনের ভোগান্তিতে আপত্তির কিছু দেখছেন না অনেকেই।

যাদবপুর থানা থেকে ইএম বাইপাস সংযোগকারী জীবনানন্দ সেতু। স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার সকাল থেকে রবিবার পর্যন্ত বন্ধ থাকছে। দক্ষিণ কলকাতার অন্যতম ব্য়স্ত এই সেতু বন্ধ রাখায়, বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা করেছে কেএমডিএ। তা সত্ত্বেও এড়ানো গেল না ভোগান্তি।

 হাওড়া স্টেশনের সঙ্গে হাওড়া শহরকে যুক্ত করেছে বঙ্কিম সেতু। মেট্রোর কাজের পর সেতুটির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেয় কেএমডিএ। সেজন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বন্ধ রাখা হয়েছে বঙ্কিম সেতুর একাংশ। শুধুমাত্র কলকাতাগামী লেনটি খোলা রয়েছে যান চলাচলের জন্য়।

Loading...

 সাধারণ মানুষের ভোগান্তি বাড়াচ্ছে চেতলা লকগেট। ত্রুটি থাকায় অর্নির্দিষ্টকালের জন্য লকগেট সেতুটি বন্ধ করে দিয়েছে কেএমডিএ। এমনকি সেতুর উপর দিয়ে হাঁটাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

First published: 12:50:26 PM Aug 23, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर