ফের গলসি থেকে উদ্ধার ৩৭টি তাজা বোমা

ফের গলসি থেকে উদ্ধার ৩৭টি তাজা বোমা

কিছুদিন আগেই গলসির করকডাল গ্রামের একটি ঝোপ থেকে ১০টি তাজা বোম উদ্ধার করে পুলিশ

কিছুদিন আগেই গলসির করকডাল গ্রামের একটি ঝোপ থেকে ১০টি তাজা বোম উদ্ধার করে পুলিশ

  • Share this:

#বর্ধমান: নির্বাচনের আগে কি উত্তপ্ত হয়ে উঠবে পূর্ব বর্ধমানের গলসি? তারই ইঙ্গিত মিলল শুক্রবার। সেখান থেকে প্রচুর সংখ্যক তাজা বোমা উদ্ধার করল পুলিশ। রাজনৈতিক এলাকা দখলের জন্য এই বোমা মজুত করা হয়েছিল বলে অনুমান পুলিশের। গলসির ডিভিসির সেচখালের পাশ থেকে এই বোমাগুলি উদ্ধার করা হয়। এর আগেও গলসিতে প্রচুর সংখ্যায় তাজা বোমা উদ্ধার করা হয়েছিল।

মাঝে মাঝেই এলাকা দখলের লড়াইকে কেন্দ্র করে বোমাবাজিতে উত্তপ্ত হয়ে ওঠে গলসি। ফের বোমা উদ্ধারের ঘটনা অদূর ভবিষ্যতে এলাকা রাজনৈতিক কারণে উত্তপ্ত হয়ে ওঠার ইঙ্গিত বলেই মনে করছে পুলিশ। তাই এই বোমা কোথা থেকে এলো,কারাই বা কেন এই বোমা মজুত করছিল সেসব ব্যাপারে গলসি থানাকে বিস্তারিত তথ্য সংগ্রহে নির্দেশ দিয়েছে জেলা পুলিশ। পাশাপাশি এলাকায় আর কোথাও এইরকম তাজা বোমা মজুত রয়েছে কিনা তাও খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে গলসি এক নম্বর ব্লকের ভাসাপুলের ডিভিসির সেচ ক্যানেল সংলগ্ন এলাকা থেকে এই বোমা উদ্ধার করে পুলিশ। ক্যানেলের ধারে একটি শ্মশানের পাশে ঝোপ থেকে দুটি জার ভর্তি তাজা বোমা উদ্ধার হয়। এলাকা ঘিরে রাখে গলসি থানার পুলিশ। খবর দেওয়া হয় সিআইডি বোম স্কোয়াডে। এদিন দুপুরে সিআইডি বোম স্কোয়ারের প্রতিনিধিরা এসে সেগুলিকে উদ্ধার করেন। পরে ক্যানেলের পাশে ফাঁকা জায়গায় ওই বোমা গুলি নিষ্ক্রিয় করা হয়। দুটি জারে মোট ৩৭টি তাজা বোমা ছিল। এই বোমা কে বা কারা কি কারণে রেখেছিল তা জানতে তদন্ত শুরু করেছে গলসি থানার পুলিশ।

জেলা পুলিশের এক পদস্থ আধিকারিক বলেন, ঝোপ থেকে দুটি জার ভর্তি মোট ৩৭ টি বোমা উদ্ধার হয়। পুলিশ এই ঘটনার পর থেকেই বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ আটক বা গ্রেপ্তার হয় নি। কিছুদিন আগেই গলসির করকডাল গ্রামের একটি ঝোপ থেকে ১০টি তাজা বোম উদ্ধার করে পুলিশ। এই ঘটনাতেও কেউ গ্রেপ্তার হয় নি।

Saradindu Ghosh

Published by:Ananya Chakraborty
First published: