West Bengal Election 2021: পঞ্চম দফায় কমিশনের মাথাব্যথা ব্যারাকপুর, রাজনৈতিক হিংসা এড়াতে প্রশাসনিক বৈঠকে কী বার্তা ২ পর্যবেক্ষকের?

West Bengal Election 2021: পঞ্চম দফায় কমিশনের মাথাব্যথা ব্যারাকপুর, রাজনৈতিক হিংসা এড়াতে প্রশাসনিক বৈঠকে কী বার্তা ২ পর্যবেক্ষকের?

বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক অজয় ভি নায়েক। ফাইল ছবি।

উত্তর ২৪ পরগনার অস্থির রাজনৈতিক পরিস্থিতি এবং বাড়তে থাকা করোনা সংক্রমণ (Coronavirus), এই দুই নিয়ে বিশেষ চিন্তিত নির্বাচন কমিশন (Election Commission)।

  • Share this:

    #ব্যারাকপুরঃ বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021) কেন্দ্র করে অস্থির রাজনৈতিক পরিস্থিতি এবং বাড়তে থাকা করোনা সংক্রমণ (Coronavirus), এই দুই নিয়ে বিশেষ চিন্তিত নির্বাচন কমিশন (Election Commission)। প্রায় প্রতিদিনই ব্যারাকপুর (Barrackpore) থেকে রাজনৈতিক অশান্তির (Bengal Poll 2021 Violence) খবর সংবাদ শিরোনামে উঠে আসছে। মনোনয়ন পত্র জমা (Nomination Filing Day) দেওয়ার দিন তৃণমূল-বিজেপি সংঘর্ষে (TMC-BJP Clash) ব্যাপকভাবে উত্তপ্ত হয়ে উঠেছিল শিল্পাঞ্চল, কমিশন তাঁর পুনরাবৃত্তি চায় না। সোমবার উত্তর ২৪ পরগনা জেলার প্রশাসনিক (North 24 Pargana District Admiistration) বৈঠকের পরে নির্বাচন কমিশন নিয়োজিত দুই পর্যবেক্ষকই ব্যারাকপুর নিয়ে বিশেষভাবে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রশাসনিক আধিকারিকদের।

    বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক অজয় ভি নায়েক ব্যারাকপুরের অস্থির পরিস্থিতি যথাসম্ভব নিয়ন্ত্রণের বার্তা দিয়েছেন।এ দিন বৈঠক চলাকালীন বিবেক দুবে বলেন, "ব্যারাকপুর থেকে রোজই কিছু না কিছু অশান্তির খবর আসছে। তা যথাসম্ভব নিয়ন্ত্রণ করতে হবে।" ভোটের দিন ব্যারাকপুরের পুলিশ পর্যবেক্ষক দিনভর এলাকায় ঘুরবেন বলেও জানিয়ে দেওয়া হয়েছে। সুত্রের খবর, ব্যারাকপুরের সিপিকে নির্বাচনের দিন সকাল থেকে বিশেষ ভাবে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

    এ দিকে, উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতিও উদ্বেগজনক। কেন করোনা এ ভাবে বাড়ছে, তা নিয়েও এ দিন দুই পর্যবেক্ষকের প্রশ্নের মুখে পড়তে হয়েছে  জেলা প্রশাসনকে। কেন সাধারণ মানুষ রাস্তায় মাস্ক ছাড়াই বহালতবিয়তে ঘুরছেন? মাস্ক না পরলে কারও বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে? প্রশ্ন করেন বিবেক দুবে এবং অজয় নায়েক।

    উল্লেখ্য, গতকালই উত্তর ২৪ পরগনা জেলায় করোনা আক্রান্তের সংখ্যা একদিনে ১০০০ পেরিয়েছে। তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন দুই পর্যবেক্ষক। করোনা নিয়ে মানুষ্কে সতর্ক করুন, মাস্ক পড়ার জন্য সচেতনতা প্রচার করুন, এমন নানা পরামর্শ জেলা প্রশাসনের কর্তাদের দেন দুই পর্যবেক্ষক। দুই পর্যবেক্ষকের সঙ্গে হওয়া এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক, বারাসাত পুলিশ জেলার এসপি, বিধাননগর কমিশনারেটের পুলিশ কমিশনার, ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ কমিশনার-সহ জেলার প্রশাসনিক আধিকারিকরা।

    Published by:Shubhagata Dey
    First published: