West Bengal Election Results 2021 : হারের হ্যাট্রিকে বামেদের 'ট্রাজিক নায়ক' রায়দিঘির কান্তি! জয় অক্ষত রাখল তৃণমূল...

West Bengal Election Results 2021 : হারের হ্যাট্রিকে বামেদের 'ট্রাজিক নায়ক' রায়দিঘির কান্তি! জয় অক্ষত রাখল তৃণমূল...

রায়দিঘির রায়ে পরাজিত কান্তি

রায়দিঘিতে ভোট বৈতরণী পার করাতে এবারও তাঁর কাঁধে দায়িত্ব তুলে দিয়েছিল বাম নেতৃত্ব। কিন্তু শেষ রক্ষা হল না।

  • Share this:
    '

    #দক্ষিণ ২৪ পরগনা : রায়দিঘিতে ভোট বৈতরণী পার করাতে এবারও তাঁর কাঁধে দায়িত্ব তুলে দিয়েছিল বাম নেতৃত্ব। কিন্তু শেষ রক্ষা হল না। এই বিধানসভা আসনে জয়ী হলেন তৃণমূল কংগ্রেসে প্রার্থী অলোক জলদাতা। এই আসনে বিজেপির তরফে প্রার্থী হয়েছিলেন শান্তনু বাপুলি। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়ান সিপিআইএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়৷ দীর্ঘদিনের অভিজ্ঞ রাজনীতিক। বাম আমলে সুন্দরবন উন্নয়নমন্ত্রী ছিলেন। সামলেছেন ক্রীড়া ও যুব কল্যাণ দফতরও। কিন্তু এবারও তৃণমূলের হাত থেকে জয় কেড়ে নিতে ব্যর্থ হলেন সুন্দরবনের মনের হদিশ রাখা 'কান্তি বুড়ো'।

    পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার এই বিধানসভা আসনে একসময় একটানা রাজত্ব করে গিয়েছিল বাম শিবির। হাতের তালুর মত গোটা এলাকা চেনেন কান্তি গঙ্গোপাধ্যায়। প্রার্থী বাছাইয়ে এবার বামেরা তারুণ্যে জোর দিলেও ভরসা রাখা হয়েছিল কিছু পোড় খাওয়া মুখের ওপর। কান্তি গঙ্গোপাধ্যায় তাঁদেরই একজন। রায়দিঘি বিধানসভাকেন্দ্রে এবার সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়। তাঁর সঙ্গে লড়াই ছিল তৃণমূলের অলোক জলদাতা ও বিজেপি প্রার্থী শান্তনু বাপুলির। নাওয়া-খাওয়া ভুলে প্রচার চালিয়েছেন বুড়ো ঘোড়া কান্তি গঙ্গোপাধ্যায়ও। প্রচার সোশ্যাল মিডিয়াতেও বেশ তৎপর হয়ে উঠেছিলেন তিনি।

    ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী দেবশ্রী রায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১১১,০৬১৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিআইএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৯৯ হাজার ৯৩২৷ দেবশ্রী তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায়কে ১,২২৯ ভোটে সেবার পরাজিত করেছিলেন। ২০১১ সালের নির্বাচনেও তৃণমূল কংগ্রেসের দেবশ্রী রায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের কান্তি গঙ্গোপাধ্যায়কে পরাজিত করেছিলেন।

    Published by:Sanjukta Sarkar
    First published: