• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal Election 2021: নন্দীগ্রাম থেকে আজ সিঙ্গুরে মমতা, রাজ্যে প্রচারে বিজেপির দুই হেভিওয়েট

West Bengal Election 2021: নন্দীগ্রাম থেকে আজ সিঙ্গুরে মমতা, রাজ্যে প্রচারে বিজেপির দুই হেভিওয়েট

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার আগে আজ সিঙ্গুরের (Singur) রতনপুরে জনসভা মমতার (Mamata Banerjee)।

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার আগে আজ সিঙ্গুরের (Singur) রতনপুরে জনসভা মমতার (Mamata Banerjee)।

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার আগে আজ সিঙ্গুরের (Singur) রতনপুরে জনসভা মমতার (Mamata Banerjee)।

  • Share this:

    #সিঙ্গুর:

    রাত পোহালেই বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব। চার জেলায় ৩০ টি আসনে ভোটগ্রহণ হবে। বাংলার রাজনীতির বিশেষজ্ঞরা বলছেন, বৃহস্পতিবার বড় ম্যাচ। নন্দীগ্রামের হটসিটে মমতা-শুভেন্দুর লড়াই। আর এই লড়াইয়ের দিকে তাকিয়ে গোটা দেশ। শুভেন্দুর ছুঁড়ে দেওয়া চ্যালেঞ্জ লুফে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর থেকে নিজেকে সরিয়ে নন্দীগ্রামের প্রার্থী হয়েছেন। তিনি দাবি করেছেন, নন্দীগ্রামের সঙ্গে তাঁর আত্মার সম্পর্ক। নন্দীগ্রামকে তিনি ইঞ্চিতে ইঞ্চিতে চেনেন। তাই জমি আন্দোলনের এই মাটিতে পুরনো সতীর্থ শুভেন্দুকে হারাতে তাঁকে বেগ পেতে হবে না। উল্টোদিকে, শুভেন্দু অবশ্য নিজেকে বারবার নন্দীগ্রামের ভূমিপুত্র বলে দাবি করে এসেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে কমপক্ষে ৫০ হাজার ভোটে হারাবেন বলে চ্যালেঞ্জ করে বসে আছেন।

    বৃহস্পতিবার বাংলার রাজনীতিতে বড়দিন। একুশে নির্বাচনের ভরকেন্দ্র নন্দীগ্রামে তৃণমূল, বিজেপি, সংযুক্ত মের্চা প্রচার শেষ করেছে। নন্দীগ্রামে প্রচার শেষ করেই জমি আন্দোলনের আরেক গড়ে উড়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৬ এপ্রিল রাজ্যে তৃতীয় দফার ভোট গ্রহণ। তার আগেই প্রচারে বেগ দিতে চাইছে তৃণমূল। আর তাই নন্দীগ্রাম থেকে হুগলি ও হাওড়ার প্রচারে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তিনটি সভা করবেন তৃণমূল সুপ্রিমো। হুগলির গোঘাট বিধানসভা কামারপুকুরে তাঁর প্রথম নির্বাচনী সভা। এরপর সিঙ্গুরের রতনপুরে জনসভায় থাকবেন তৃণমূল নেত্রী। হুগলির প্রচার শেষ করেই চলে যাবেন হাওড়ার পাঁচলায়। সেখানেই তাঁর দিনের তিন নম্বর জনসভা।

    প্রচারে ফাঁক রাখতে চাইছে না বিজেপিও। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা আসছেন বঙ্গে। বিজেপির আরও এক হেভিওয়েট নেত্রী স্মৃতি ইরানিও নির্বাচনী প্রচারে আসছেন। আজ হুগলির ধনিয়াখালিতে জনসভা করবেন জেপি নাড্ডা। তারপর দুপুর একটা থেকে পুরশুড়ায় রোড শো-য় থাকবেন তিনি। এরপরই চলে যাবেন বেলুড় মঠ পরিদর্শনে। সেখান থেকে সাংগঠনিক সভায় যোগ দিতে সোজা হাওড়ার শিবপুরে। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির চারটি সভা রয়েছে আজ। হাওড়ার শ্যামপুকুরে সকাল এগারোটা থেকে প্রথম সভা। এরপর হাওড়ার বাগনানে বেলা সাড়ে বারোটা থেকে। দক্ষিণ ২৪ পরগণার মন্দিরবাজার ও হুগলির তারকেশ্বরের জনসভা করার কথা রয়েছে তাঁর।

    Published by:Suman Majumder
    First published: