Gaighata Fish Trader : বিষ দিয়ে পুকুরের মাছ মেরে ফেলার অভিযোগ, ব্যবসায়ীর ক্ষতি লক্ষাধিক টাকার

পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে

পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) গাইঘাটা (Gaighata) থানার চড়ুইগাছি এলাকায় ।

  • Share this:

    গাইঘাটা : পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) গাইঘাটা (Gaighata) থানার চড়ুইগাছি এলাকায় । এর ফলে তাঁর লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী মৎস্য ব্যবসায়ীর ।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে,চড়ুইগাছি কবর খোলার দুই বিঘা জমি আয়তনের পুকুর লিজ নিয়ে মাছ চাষ করেছিলেন সঞ্জয় ভৌমিক নামে এক মৎস্য ব্যবসায়ী । তিনি জলেশ্বর এর বাসিন্দা ৷ মাস কয়েক আগে সেখানে তিনি মাছ চাষ শুরু করেছিলেন ৷ অভিযোগ, সোমবার সকালে তিনি খবর পান তার পুকুরে কেউ বা কারা  বিষ দিয়ে দিয়েছে  । ফলে ছটফট করতে করতে মাছ মারা যাচ্ছে ।

    আরও পড়ুন : হলদিয়ায় মাছ চাষের পাশাপাশি বক্স-ক্রাব পদ্ধতিতে কাঁকড়া চাষের প্রসার বাড়ছে

    খবর পেয়ে পুকুরের ধারে ছুটে আসেন সঞ্জয়। তাঁর আক্ষেপ, বহু চেষ্টা করেও পুকুরের মাছ বাঁচাতে পারেননি তিনি। পরে রাতে গাইঘাটা থানায় তিনি বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ দায়ের করেন । তাঁর দাবি, কেউ বা কারা শত্রুতা করে পুকুরে বিষ দিয়ে দিয়েছে। খবর পেয়ে মঙ্গলবার সকালে পুকুর পরিদর্শনে আসেন গাইঘাটা থানার পুলিশ । পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে ৷

    আরও পড়ুন : কাটোয়ার ত্রাস হয়ে উঠেছে 'ভোলা'! আতঙ্কে গৃহবন্দি গোটা গ্রাম...

    পুকুরের মালিক রফিক আলি রোমানিয়ারও অভিযোগ, এই পুকুরে মাঝেমধ্যেই কেউ বা কারা শত্রুতা করে বিষ দিয়ে মাছ মেরে ফেলে । জানালেন, এ বছর সঞ্জয়কে তাঁরা পুকুর লিজ দিয়েছিলেন । ধারদেনা করে সঞ্জয় মাছ চাষ করেছিলেন । রফিকেরও অভিযোগ, বিষ দিয়ে পুকুরের মাছ মেরে ফেলা হয়েছে । সঠিক তদন্ত করে দোষীদের গ্রেপ্তারের দাবি তুলেছেন তিনি । পাশাপাশি সব রকম ভাবে সঞ্জয়ের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তাঁরা ।

    (প্রতিবেদন : অনিরুদ্ধ কীর্তনিয়া)

    Published by:Arpita Roy Chowdhury
    First published: