5th Phase Bengal Election: ভোট দিতে যাওয়ার জন্য বয়স্ক ভোটারদের ৪০০ টাকা দেবে কমিশন

5th Phase Bengal Election: ভোট দিতে যাওয়ার জন্য বয়স্ক ভোটারদের ৪০০ টাকা দেবে কমিশন

বয়স্কদের জন্য বিশেষ সুবিধে আনল কমিশন।

সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সুবিধে পাওয়া যাবে।

  • Share this:

    #কলকাতা: ভোট দিতে ইচ্ছুক কিন্তু বয়সের ভারে নুব্জ অথবা শারীরিক অসুবিধের জন্য অবাধ যাতায়াতে অক্ষম, এমন ব্যক্তিদের পাশে দাঁড়াচ্ছে কমিশন। তাঁরা উবেরে চড়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারবে, আর এই যাতায়াত বাবদ ৪০০ টাকা দেবে কমিশন। উল্লেখ্য পঞ্চম ও ষষ্ঠ দফায় এই সুবিধে মিলবে। সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সুবিধে পাওয়া যাবে।

    কী ভাবে মিলবে এই টাকা? কমিশন সূত্রে খবর তাদের হেল্পলাইন নম্বর ১৯৫০-এ ফোন করে ভোটাররা এই সুবিধের জন্য আবেদন করতে পারবেন। ভোটারের কাছে এপিক নম্বর চাওয়া হবে। তিনি নম্বরটি দিলেই তাঁকে একটা প্রোমো কোড দেওয়া হবে। নিজের মোবাইলে থাকা ওই প্রোমো কোড উবের অ্যাপে দিলেই সঙ্গে সঙ্গে ২০০ টাকা ঢুকে যাবে উবের অ্যাকাউন্টে।  কিন্তু এমনও  তো হতে পারে, কেউ ওই প্রোমোকোড ব্যবহার করলেন কিন্তু ভোটকেন্দ্রে গেলেন না, সেক্ষেত্রে কি নজরদারি চালানো সম্ভব ? কোনও ব্যবস্থা নেওয়া হবে কি এমন ঘটনা সামনে আসলে? এই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি কমিশনের কাছে।

    কমিশন জানাচ্ছে, কেউ যদি এপিক কার্ড নম্বর শেয়ার করতে না চান তাঁর জন্যেও ব্যবস্থা আছে। স্রেফ ফোন নম্বর দিয়েই আবেদন করা যাবে। তবে ভোটার তালিকায় ওই ব্যক্তির নাম থাকা চাই।

    সূত্রের খবর, পঞ্চম দফার ৪৫টি আসনের মধ্যে ১৬টি বিধানসভা এলাকায় এই সুবিধে পাওযা যাবে। ষষ্ঠ দফায় এই জেলার অন্তর্গত ১৭ টি কেন্দ্রে এই সুবিধে পাওয়া যাবে। কিন্তু অন্যত্র কেন এই সুবিধে পাবেন না বৃদ্ধ মানুষজন, সেই প্রশ্ন তুলছেন অনেকেই।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর