Home /News /south-24-parganas /
WB HS Result 2022: উচ্চমাধ্যমিকে কাকদ্বীপের নজরকাড়া সাফল্য! সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের ১১ জন প্রথম ১০-এর মেধাতালিকায়

WB HS Result 2022: উচ্চমাধ্যমিকে কাকদ্বীপের নজরকাড়া সাফল্য! সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের ১১ জন প্রথম ১০-এর মেধাতালিকায়

এ বার উচ্চমাধ্যমিকে একই স্কুলের ১১ জন স্থান পেলেন প্রথম দশের মেধাতালিকায়

এ বার উচ্চমাধ্যমিকে একই স্কুলের ১১ জন স্থান পেলেন প্রথম দশের মেধাতালিকায়

WB HS Result 2022: সপ্তাহখানেক আগে জেলার জয়নগরের মজিলপুর জেএম ট্রেনিং স্কুল থেকে ৩ জন মাধ‍্যমিকের মেধাতালিকায় স্থান পেয়ে তাক লাগিয়ে দেয়।

  • Share this:

    কাকদ্বীপ : প্রথম দশে একই স্কুলের ১১ জন উচ্চমাধ‍্যমিক পরীক্ষার্থী। দক্ষিণ ২৪ পরগণার সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দিরের এই সাফল্য নজর কাড়ল সকলের। সপ্তাহখানেক আগে জেলার জয়নগরের মজিলপুর জেএম ট্রেনিং স্কুল থেকে ৩ জন মাধ‍্যমিকের মেধাতালিকায় স্থান পেয়ে তাক লাগিয়ে দেয়। তবে এবার সেই ছবিকেও ছাপিয়ে গেল উচ্চমাধ‍্যমিক।

    এ বার উচ্চমাধ্যমিকে একই স্কুলের ১১ জন স্থান পেলেন প্রথম দশের মেধাতালিকায় । ১৯৪৫ সালে এই স্কুল প্রতিষ্ঠা হয় । নদীমাতৃক এলাকায় অবস্থিত কাকদ্বীপের সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দির। এই বিদ‍্যালয় থেকে এর আগেও একাধিকবার সাফল‍্য এসেছিল । একাধিকবার মাধ‍্যমিক ও উচ্চমাধ্যমিকে র‍্যাঙ্ক করেছিল এই স্কুলের ছাত্রছাত্রীরা । এই নিয়ে পঞ্চমবার এই স্কুল র‍্যাঙ্ক করল মেধাতালিকায় ।

    এই স্কুল থেকে এ বছর মেধাতালিকায় সায়ন্তিকা ভুঁইয়া ও সানা দাস ৪৯৪ পেয়ে পঞ্চম স্থান পেয়েছেন ‌। ছোটবেলা থেকে দু’জনেই মেধাবী ছাত্রী হিসেবে এলাকায় পরিচিত । দু’জনেই বিজ্ঞান বিভাগের ছাত্রী। ভবিষ্যতে তাঁরা ডাক্তার হতে চায়‌ । সেই লক্ষেই তারা পড়াশোনা চালিয়ে যাচ্ছেন বলে খবর ।

    আরও পড়ুন : বহুজাতিক সংস্থা নয়, উচ্চমাধ্যমিকে অষ্টম সৌভিকের স্বপ্ন ডিফেন্সে যোগ দেওয়া

    আরও পড়ুন : ফের উদ্বোধন করা হবে কামারকুণ্ডু রেল ওভারব্রিজ

    এ অভাবনীয় সাফল‍্য নিয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক শ‍্যামসুন্দর জানা জানান ‘‘এ বছর স্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ২৬১ জন । তাঁদের মধ‍্যে ২ জন পঞ্চম হন ৷ তাঁরা হলেন সায়ন্তিকা ভুঁইয়া ও সানা দাস । দু’জনেই ৫০০-এর মধ‍্যে ৪৯৪ পেয়েছেন । দু’জনেই স্কুলের গর্ব । বাকিদের মধ্যে ২ জন ষষ্ঠ, ৩ জন সপ্তম, ১ জন নবম এবং ৩ জন দশম স্থান অধিকার করেছেন। স্কুলের এই অভাবনীয় ফলাফল নিয়ে খুশি স্কুলের শিক্ষক শিক্ষকা থেকে শুরু করে অভিভাবকরা ।

    ( প্রতিবেদন : Nawab Ayatulla Mallick)
    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Wb hs result 2022

    পরবর্তী খবর