Home /News /south-24-parganas /
South 24 Parganas: হাতানিয়া-দোয়ানিয়া নদীতে প্রবল জলোচ্ছ্বাস ও দমকা বাতাসের জেরে ডুবল ট্রলার

South 24 Parganas: হাতানিয়া-দোয়ানিয়া নদীতে প্রবল জলোচ্ছ্বাস ও দমকা বাতাসের জেরে ডুবল ট্রলার

নামখানায় ডুবন্ত ট্রলার

নামখানায় ডুবন্ত ট্রলার

আগামীকাল পূর্ণিমা, রয়েছে ভরা কোটাল। আর যার জেরে নদীতে বাড়ছে জলের স্তর। সঙ্গে রয়েছে দমকা বাতাস। আর যার জেরে উত্তাল নদী।

  • Share this:

    নামখানা: আগামীকাল পূর্ণিমা, রয়েছে ভরা কোটাল। আর যার জেরে নদীতে বাড়ছে জলের স্তর। সঙ্গে রয়েছে দমকা বাতাস। আর যার জেরে উত্তাল নদী। সোমবার ভোর রাতে এই জলোচ্ছ্বাস ও দমকা বাতাসের জেরে ঘটল দূর্ঘটনা। দক্ষিণ ২৪ পরগনার নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীতে উল্টে গেল ট্রলার। ১৫ ই জুন থেকে উঠে যাচ্ছে ব‍্যান পিরিয়ড। আর তার আগে ট্রলারগুলিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ট্রলারগুলিতে ভর্তি করা হচ্ছে বরফ, জ্বালানি তেল পহ অন‍্যান‍্য সামগ্রী। এফবি শঙ্খচক্র নামের এই ট্রলারটিতেও চলছিল শেষ মুহূর্তের প্রস্তুতি। নামখানা বন্দর থেকে এই ট্রলারটিতে চলছিল বরফ ওঠানো নামানোর কাজ।

    এই কাজ চলাকালীন হঠাৎই ওই ট্রলারটি উল্টে যায়। যার জেরেই এই দূর্ঘটনা ঘটে বলে অনুমান স্থানীয়দের। দূর্ঘটনার সময় ট্রলার এফবি শঙ্খচক্রে ১৫ জন মৎস্যজীবী ছিলেন। ট্রলার ডুবতে শুরু করলে ট্রলারের বিপদঘন্টি বাজান মাঝি। বিপদ বুঝতে পেরে প্রত্যেকেই নদীতে ঝাঁপ দেয়।

    আরও পড়ুনঃ বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়ার আগে গঙ্গা ও মনসাপূজোর আয়োজন

    সাঁতরে হাতানিয়া দোয়ানিয়া নদীর পাড়ে ওঠেন তারা। বন্দরের কাছাকাছি থাকায় বড়োসড় বিপদের হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে বলে মনে করছেন মৎসজীবিরা। এদিকে সোমবার ভোরের আলো ফুটতেই এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দারা ট্রলারটিকে দেখতে নদীর পাড়ে ভিড় জমান।

    আরও পড়ুনঃ ১৪ ই জুন উঠছে Ban Period, গভীর সমুদ্রে যেতে প্রস্তত মৎসজীবিরা

    খবর যায় নামখানা থানায়। নামখানা থানার পুলিশকর্মীরাও ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। বর্তমানে ডুবন্ত ট্রলারটিকে জল থেকে তোলার চেষ্টা করা হচ্ছে। ঠিক কি কারণে এই ট্রলারডুবির ঘটনা ঘটল তাও খতিয়ে দেখছে পুলিশ।

    Nawab Mallick
    First published:

    Tags: Namkhana, South 24 Parganas

    পরবর্তী খবর