Home /News /south-24-parganas /
South 24 Parganas: মাধ‍্যমিকে সপ্তম ও অষ্টম স্থান অধিকার করে নজির!

South 24 Parganas: মাধ‍্যমিকে সপ্তম ও অষ্টম স্থান অধিকার করে নজির!

স্কুলে

স্কুলে প্রধান শিক্ষককের সঙ্গে ৩ ছাত্র

প্রথম দশে একই স্কুলের ৩ মাধ‍্যমিক পরীক্ষার্থী। অভাবনীয় এই সাফল‍্যে নজর কাড়ল দক্ষিণ ২৪ পরগণার জয়নগরের মজিলপুর জেএম ট্রেনিং স্কুল।

  • Share this:

    দক্ষিণ ২৪ পরগণা: প্রথম দশে একই স্কুলের ৩ মাধ‍্যমিক পরীক্ষার্থী। অভাবনীয় এই সাফল‍্যে নজর কাড়ল দক্ষিণ ২৪ পরগণার জয়নগরের মজিলপুর জেএম ট্রেনিং স্কুল। শতাব্দী প্রাচীন এই স্কুল প্রতিষ্ঠা হয়েছিল ১৯০৫ সালে। তারপর থেকে অনেক মেধাবী ছাত্র এই বিদ‍্যালয় থেকে সাফল‍্যের সঙ্গে উত্তীর্ণ হলেও। মেধাতালিকায় প্রথম দশে নাম ছিল না তাদের। তবে ২০২২ মাধ‍্যমিক পরীক্ষার ফলাফল সেই সাফল‍্যও এনে দিল স্কুলকে। শুক্রবার মধ‍্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হতেই দেখা যায় ওই স্কুলেরই ছাত্র অপূর্ব নস্কর ৬৮৭ নম্বর পেয়ে সপ্তম স্থান অধিকার করে। এরপর ৬৮৬ নম্বর পেয়ে শাশ্বত নাইয়া ও সোহম পাল অষ্টম স্থান অধিকার করে। একই বিদ‍্যালয় থেকে ৩ জন মাধ‍্যমিক পরীক্ষায় মেধা তালিকায় স্থান পাওয়ায় উচ্ছ্বসিত স্কুলের শিক্ষক শিক্ষকারা। শুক্রবার ফলাফল প্রকাশিত হতেই ৩ ছাত্রকে স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। নিজেদের এই ফলাফল নিয়ে খুশি ওই ৩ ছাত্র এবং তাদের পরিবারের লোকজন।

    এ নিয়ে মেধা তালিকায় থাকা সপ্তম স্থানাধিকারী অপূর্ব নস্কর জানান ভালো ফল আশা করেছিলাম। ভবিষ্যৎ এ ডাক্তার হতে চাই। সেই লক্ষ্যেই পড়াশোনা চালিয়ে যাবো। অপর ২ ছাত্র শাশ্বত নাইয়া জানান তিনি বিজ্ঞানী ও সোহম পাল ইঞ্জিনিয়ার হতে চান। সেই লক্ষ্যে তারাও তাদের নিজেদের পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে চান।

    আরও পড়ুনঃ কোভিড বিধি মানাতে পথে নামলেন প্রমিলাবাহিনী

    স্কুলের এই অভাবনীয় ফলাফল নিয়ে খুশি স্কুলের শিক্ষক শিক্ষকা থেকে শুরু করে অভিভাবকরা। এ নিয়ে স্কুলের প্রধান শিক্ষক দীপঙ্কর মন্ডল জানান আজকের আমরা আনন্দের জোয়ারে ভাসছি। এই সাফল্য স্কুলের সমস্ত শিক্ষক শিক্ষিকার মিলিত চেষ্টার ফসল। বহুদিন পর আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছেছি।

    আরও পড়ুনঃ দুর্ঘটনা এড়াতে প্রশাসনের উদ‍্যোগে সরানো হল রাস্তার উপর থাকা ইমারতি দ্রব‍্য

    স্কুলে এবছর ২১২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। তার মধ‍্যে ৪৭ জন স্টার এবং ৮১ জন ফার্স্ট ডিভিশানে পাশ করেছে। এবং ৩ জন মেধাতালিকায় স্থান অধিকার করেছে। এই অভাবনীয় সাফল্য শতাব্দী প্রাচীন স্কুলের মুকুটে নতুন পালক সংযোজন করবে বলে মত শিক্ষানুরাগী ব‍্যক্তিদের।

    Nawab Mallick
    First published:

    Tags: Joynagar, Madhyamik Exam Results 2022, South 24 Parganas

    পরবর্তী খবর