হোম /খবর /দক্ষিণ ২৪ পরগনা /
দীপার পথে লাবনী, জয়নগরের কিশোরী সাড়া ফেলল জিমন্যাস্টিকে

Sports News: দীপা কর্মকারের পথ ধরে সফল জয়নগরের লাবনী, জিমন্যাস্টিকে এল বড় সাফল্য

X
title=

বেঙ্গালুরুতে আয়োজিত জাতীয় জিমন্যাস্টিক প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের হয়ে প্রতিনিধিত্ব করে সে। সেখানে সকলকে চমকে দিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ মেডেল জেতে লাবনী।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

দক্ষিণ ২৪ পরগনা: কর্মব্যস্ত জীবনে আমাদের থেকে হারিয়ে যাচ্ছে খেলাধুলা। তবে মনের ইচ্ছে ও জেদ থাকলে সব অসম্ভবকেই সম্ভব করা যায়। আর তাই তো গরিব ঘরের মেয়ে হয়েও পড়াশোনার পাশাপাশি জিমন্যাস্টিক করে দেশের কাছে বাংলার মুখ উজ্জ্বল করল লাবনী দাস। জয়নগরের এই দশম শ্রেণির ছাত্রী জিমন্যাস্টিকে দেশের মধ্যে তৃতীয় হয়েছে।

জয়নগর-২ ব্লকের সাহাজাদাপুর পঞ্চায়েতের খনিয়া সাহাজাদাপুর দাস পাড়ায় বাড়ি লাবনী দাসের। গত মাসে বেঙ্গালুরুতে আয়োজিত জাতীয় জিমন্যাস্টিক প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের হয়ে প্রতিনিধিত্ব করে সে। সেখানে সকলকে চমকে দিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ মেডেল জেতে লাবনী। সে স্থানীয় নিমপীঠ সারদা বিদ্যামন্দিরের দশম শ্রেনির পড়ুয়া।

আরও পড়ুন: নাকা চেকিংয়ের বদলে এ কী করছে পুলিশ! দেখুন ভিডিও

ছোট থেকেই খেলাধুলোর প্রতি লাবনীর আগ্রহ ছিল। আর তার এই আগ্রহকে তুলে ধরতে এগিয়ে আসেন জয়নগর সৃজনি ক্লাবের জিমন্যাস্টিক প্রশিক্ষক দেবাশিস নস্কর। তাঁর লাগাতার লেগে থাকার ফল আজ পেল লাবনী। সেইসঙ্গে মা-বাবার ও সমর্থন পেয়েছে এই কিশোরী।

লাবনীর বাবা কলকাতায় একটি ক্যাটারিং সার্ভিসে কাজ করেন। মা গৃহবধূ। সংসারে অনটন লেগেই থাকে। তার‌ই মধ্যে নিজের জেদ ও একাগ্রতাকে সম্বল করে সাড়া ফেলে দিল দশম শ্রেণির এই ছাত্রী। তার এই কাজে গর্বিত হয়ে নিমপীঠ রামকৃষ্ণ আশ্রমের সম্পাদক স্বামী সদানন্দজী মহারাজ সংবর্ধনা দেন। নিজের স্কুল থেকে এই স্বীকৃতি পেয়ে খুশি লাবনী। সে চায় পড়াশোনার পাশাপাশি জিমন্যাস্টিকে আরও মনোসংযোগ করতে। যাতে আগামী দিনে আন্তর্জাতিক স্তরে উদ্দেশ্যের মুখ উজ্জ্বল করতে পারে।

সুমন সাহা

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Gymnastics, India, Jaynagar, South 24 Parganas news, Sports