Home /News /siliguri-wb /
Siliguri: দীর্ঘ ১৫ বছর ধরে রাস্তা ও নিকাশি ব্যবস্থা বেহাল বৈকুণ্ঠপল্লি এলাকায়!

Siliguri: দীর্ঘ ১৫ বছর ধরে রাস্তা ও নিকাশি ব্যবস্থা বেহাল বৈকুণ্ঠপল্লি এলাকায়!

title=

শিলিগুড়ি পুর নিগমের ৪১ নং ওয়ার্ডের বৈকুণ্ঠপল্লি এলাকার ঠাকুর পঞ্চানন রোড-এর শোচনীয় অবস্থা , নিকাশি ব্যবস্থার বেহাল দশা।

  • Share this:

    #শিলিগুড়ি : শিলিগুড়ি পুর নিগমের ৪১ নং ওয়ার্ডের বৈকুণ্ঠপল্লি এলাকার ঠাকুর পঞ্চানন রোড-এর শোচনীয় অবস্থা , নিকাশি ব্যবস্থার বেহাল দশা দীর্ঘ ১৫ বছর ধরে রাস্তার এরকম অবস্থা , টে কাউন্সিলর পরিবর্তন হয়ে গেলেও রাস্তার অবস্থা একইরকম বেহাল হয়ে পরে রয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর তবে এই রাস্তাকে কতটা রাস্তা বলা যায় তা নিয়ে প্রশ্ন রয়েছে অনেকেরই। কিন্তু এবার স্থানীয় বাসিন্দারা রাস্তা সংস্কারের দাবি তুলে সরব হলেন। এলাকায় যে রাস্তা রয়েছে তা দেখে বোঝার উপায় নেই। সাথে নিকাশি ব্যবস্থা এতটাই বাজে যে বর্ষা এলেই রাস্তায় জল জমে যায়। বাড়ি ঘরে জল ঢুকে যায়, রাস্তায় চলা অসম্ভব হয়ে পড়ে। বহু মানুষের বসবাস ওই এলাকায় এই রাস্তা দিয়ে যাতায়াত করে একাধিক মানুষ।

     

     

    কিন্তু একের পর এক কাউন্সিলর আসে যায় কিন্তু কেউ তাদের দিকে নজর দেয় না বলে অভিযোগ। মূলত এই রাস্তার কিছুটা অংশ পঞ্চায়েত কিছুটা পুর নিগমের মধ্যে পড়ে। ফলে ওই রাস্তা কেউ ঠিক করতে চায় বলে অভিযোগ একাংশের। এছাড়াও এলাকাবাসীদের অভিযোগ এই রাস্তা অনেকটা বড় এবং বহু মানুষকে হেঁটে এই পথ অতিক্রম করতে রাস্তা দিয়ে টোটো যাতায়াত করতে গিয়ে অনেক সময় টোটো উল্টে গিয়ে আহতও হয়েছেন

    আরও পড়ুনঃ এবার ইস্টবেঙ্গল ক্লাবের নামে রাস্তার নামকরণ শিলিগুড়িতে!

     

     

    কার্যত বৈকুণ্ঠপল্লী এলাকা একটু নিচু হওয়ায় জল খুব তাড়াতাড়ি জমে যায়, নিকাশি ব্যবস্থাও ঠিক নেই ফলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয় এলাকার বাসিন্দাদের বলে অভিযোগ। বহুদিন ধরেই অভিযোগ জানানো হলেও এই রাস্তা এখনো ঠিক করা হয়নি। আশেপাশের স্থানীয় লোকেরা সবাই মিলেই নিজেরাই মাটি ফেলে রাস্তা উঁচু করে কিছুটা রেহাই পাওয়ার চেষ্টা করলেও সুরাহা হয়নি।

    আরও পড়ুনঃ প্লাস্টিক বন্ধ এবং ডেঙ্গু প্রতিরোধকারী সচেতনতামূলক মিছিল পড়ুয়াদের

     

     

    \"একটু বর্ষা হলেই জল জমে যায় , রাস্তা ঘাট দিয়ে চলা দুর্বিসহ হয়ে ওঠে যেকোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে\" বলে জানান স্থানীয় বাসিন্দা বিজয় রায়। এ প্রসঙ্গে এলাকার কাউন্সিলর শিবিকা মিত্তাল জানান, \"আমরা দীর্ঘদিন এই সমস্যা দেখে এসেছি। আলোচনা করেছি। এলাকার সমস্ত রাস্তা ঠিক টেন্ডার ইতিমধ্যেই পার হয়ে গিয়েছে। অতি শীঘ্রই রাস্তা তৈরির কাজ শুরু করে দেবেন।\"

     

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর