হোম /খবর /পুরুলিয়া /
পুলিশি তৎপরতায় লক্ষাধিক টাকার চন্দন কাঠ সহ গ্রেফতার চার দুষ্কৃতী

Purulia News: পুলিশি তৎপরতায় লক্ষাধিক টাকার চন্দন কাঠ সহ গ্রেফতার চার দুষ্কৃতী

বড়সড় সাফল্য পেল পুরুলিয়া জেলা পুলিশ। চন্দন গাছ চুরির অভিযোগে গ্রেফতার চারজন পাচারকারী। ধৃতরা হলেন সমীর নস্কর, সন্তোষ কুমার সাউ, গনেশ বারিক, অখিল বারিক। ধৃতরা হাওড়া ও উড়িষ্যার বাসিন্দা বলে জানা গিয়েছে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পুরুলিয়া : বড়সড় সাফল্য পেল পুরুলিয়া জেলা পুলিশ। চন্দন গাছ চুরির অভিযোগে গ্রেফতার চারজন পাচারকারী। ধৃতরা হলেন সমীর নস্কর, সন্তোষ কুমার সাউ, গনেশ বারিক, অখিল বারিক। ধৃতরা হাওড়া ও উড়িষ্যার বাসিন্দা বলে জানা গিয়েছে। উল্লেখ্য, গত ১২ই ও ১৩ই অক্টোবর পুরুলিয়া বনাঞ্চলের অন্তর্গত বাগমুন্ডি রেঞ্জের বুড়দা বিট অফিস ও পূর্বাঞ্চল কল্যাণ আশ্রম থেকে কয়েক লক্ষ টাকার চন্দন গাছ কেটে নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয় বনদপ্তরের পক্ষ থেকে।

অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে পাকড়াও করে চার অভিযুক্তকে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় জানান, আন্তর্জাতিক পাচার চক্রের সঙ্গে যুক্ত রয়েছে এই ধৃতরা। এখনো পর্যন্ত ১৮০ কেজি চন্দন কাঠ উদ্ধার করা সম্ভব হয়েছে। যার বাজার মূল্য লক্ষ্যাদিক টাকা। পরবর্তীতে আরো চন্দন কাঠ উদ্ধার হতে পারে বলে জানান তিনি। ধৃতদের ট্রানজিট রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুনঃ ধানের গাদায় আগুন লাগায় চিন্তার ভাঁজ পড়েছে কৃষকদের কপালে

এই পাচার কান্ডের সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা তারই তদন্ত শুরু করেছে পুলিশ। ‌কাঠ চোরাই চক্রের মূল পান্ডা হল সমীর নস্কর। বহুবছর ধরে চোরাই কাঠ পাচার চক্রের সঙ্গে যুক্ত সে। সূত্রের খবর এর আগেও বহু গাছ পাচার করেছে সমীর নস্কর। তার সাথে ভিন রাজ্যের পাচারকারীদের সঙ্গে যোগাযোগ রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশি তদন্তের মাধ্যমে আগামী দিনে এই পাচার চক্রের সঙ্গে জড়িত অপরাধীদের হদিশ মিলবে বলে আশা করা যাচ্ছে।

Sharmistha Banerjee Bairagi
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Baghmundi, Purulia