হোম /খবর /পুরুলিয়া /
পুরসভার ভাঁড়ার শূন্য, তাই বাঁধ‌ হয়ে গেল হাইড্রেন!

Purulia News: পুরসভার টাকা নেই, তাই বাঁধ হয়ে গেল হাইড্রেন!

X
title=

পুরুলিয়া পুরসভার চারটি ওয়ার্ডের মানুষে এই বুচা বাঁধের জলের উপর নির্ভরশীল। বিশেষত গ্রীষ্মকালে এই এলাকার মানুষের জলের একমাত্র ভরসা এই বাঁধ। কিন্তু গুরুত্বপূর্ণ এই বাঁধটি দীর্ঘ কয়েক মাস ধরে বেহাল অবস্থায় পড়ে আছে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

পুরুলিয়া: জল সঙ্কট পুরুলিয়ার জেলার পুরনো সমস্যা। গরম যত বাড়ে ততই জলশূন্য হয়ে পড়ে এই জেলা। এরই মধ্যে পুরুলিয়া শহরের মানুষকে কিছুটা স্বস্তি দিতে শহরজুড়ে রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ জলাশয়। তার মধ্যে অন্যতম বুচা বাঁধ। কিন্তু তার এ কী দশা! দেখলে বাঁধের থেকে বেশি হাইড্রেন বলে মনে হবে।

পুরুলিয়া পুরসভার চারটি ওয়ার্ডের মানুষে এই বুচা বাঁধের জলের উপর নির্ভরশীল। বিশেষত গ্রীষ্মকালে এই এলাকার মানুষের জলের একমাত্র ভরসা এই বাঁধ। কিন্তু গুরুত্বপূর্ণ এই বাঁধটি দীর্ঘ কয়েক মাস ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। নর্দমার নোংরা জল প্রবেশ করে বাঁধের পরিষ্কার জল নষ্ট করছে। কয়েক মাসের মধ্যেই বাঁধের জল ব্যবহারের অযোগ্য হয়ে উঠছে। এই বিষয়ে বারংবার পুরসভাকে জানানো হলেও কোন‌ও সুরাহা হয়নি। গোটা বিষয়টি নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ এলাকার মানুষ। তাঁরা পুর কর্তাদের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন। অভিযোগ করা হচ্ছে, একে বাঁধের বদলে বেশি হাইড্রেন বলে মনে হচ্ছে।

আরও পড়ুন: গতবার বন্যা হলেও তৈরি হয়নি বাঁধ! প্রতিবাদে পঞ্চায়েতে ভোট দেবেন না এলাকাবাসী

এই বিষয়ে পুরুলিয়া পুরসভার কাউন্সিলর রুমকি কর্মকার বলেন, বুচা বাঁধ পুরুলিয়া শহরের ঐতিহ্য। ‌কিন্তু পুরসভার ফান্ডে টাকা না থাকায় এই বাঁধ সংস্কার করা যাচ্ছে না। এই বিষয়ে জেলা বিজ্ঞান মঞ্চের সম্পাদক নয়ন মুখার্জি বলেন‌, বিভিন্ন ড্রেনর জল বুচা বাঁধে এসে জড়ো হচ্ছে। এই নোংরা জল‌ই এলাকার মানুষ ব্যবহার করছে। এর ফলে চর্মরোগ হতে পারে। বিষয়টির দিকে অবিলম্বে প্রশাসন নজর না দিলে বড় বিপদ ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

শর্মিষ্ঠা ব্যানার্জি ‌

Published by:kaustav bhowmick
First published:

Tags: Purulia news