হোম /খবর /পুরুলিয়া /
বিশ্ব এডস দিবসে সচেতনতার প্রচার পুরুলিয়ায়

Purulia News: বিশ্ব এডস দিবসে সচেতনতার প্রচার পুরুলিয়ায়

X
title=

মানবদেহে সবচেয়ে জটিল এবং সংক্রমণ ব্যাধি হল এইডস। এই সংক্রামক রোগের মৃত্যুর হার অনেক বেশি। এইচআইভি সম্পর্কিত সচেতনতার বার্তা দিতে প্রতিবছর ১ ডিসেম্বর বিশ্ব এডস দিবস পালন করা হয়।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পুরুলিয়া : মানবদেহে সবচেয়ে জটিল এবং সংক্রমণ ব্যাধি হল এইডস। এই সংক্রামক রোগের মৃত্যুর হার অনেক বেশি। এইচআইভি সম্পর্কিত সচেতনতার বার্তা দিতে প্রতিবছর ১ ডিসেম্বর বিশ্ব এডস দিবস পালন করা হয়। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ রাজ্য এইডস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংস্থা জেলা স্বাস্থ্য দপ্তর পুরুলিয়া এবং ডিএপিসিইউ পক্ষ থেকে সচেতনতামূলক অভিযান চালানো হয় পুরুলিয়া শহরে। ‌আগামী বাইশ দিন পর্যন্ত এডস সম্পর্কিত সচেতনতামূলক বার্তা প্রদান করার জন্য একটি ট্যাবলো জেলা জুড়ে প্রচার করবে।

আরও পড়ুনঃ বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল বালি বোঝাই ট্রাক!

এডস আক্রান্ত রোগীরা যাতে সঠিক চিকিৎসা পায় এবং আতঙ্কিত না হয় তার জন্যই এই প্রচার অভিযান চলবে বলে জানান সি এম ও এইচ ডঃ কুনাল কান্তি দে। এডসের সম্পর্কে মানুষকে সচেতন করার উদ্দেশ্যেই পালিত হয় বিশ্ব এইডস দিবস। রাজ্যের বিভিন্ন জায়গায় নানান কর্মসূচির মধ্যে দিয়ে এই দিনটি পালন করা হয়। একইভাবে পুরুলিয়া শহরেও এই দিনটি পালন করা হল। আগামী দিনে এই প্রচার অভিযানের মাধ্যমে মানুষ অনেকখানি উপকৃত হবে বলে আশা রাখছেন স্বাস্থ্য কর্মকর্তারা। ‌

Sharmistha Banerjee Bairagi

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Purulia